সর্বশেষ
বুধবার ২৯শে কার্তিক ১৪২৬ | ১৩ নভেম্বর ২০১৯

বাকৃবিতে আন্তঃঅনুষদ ফুটবল প্রতিযোগিতার উদ্বোধন

রবিবার, নভেম্বর ২৫, ২০১৮

05.jpg
বাকৃবি প্রতিনিধি :

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) আন্তঃঅনুষদ ফুটবল প্রতিযোগিতা-২০১৮ এর উদ্বোধন হয়েছে।

রবিবার বিকাল ৩টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফুটবল প্রতিযোগিতাটির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর। ক্রীড়া প্রশিক্ষণ বিভাগের সহায়তায় বিশ্ববিদ্যালয়ের আয়োজনে ওই ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকিরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিন কাউন্সিলের আহবায়ক অধ্যাপক ড. গিয়াস উদ্দিন আহমদ, প্রভোস্ট কাউন্সিলের আহবায়ক অধ্যাপক ড. ফৌজিয়া সুলতানা, প্রক্টর অধ্যাপক ড. মো. আতিকুর রহমান খোকনসহ অনুষদীয় ডিনবৃন্দ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন  ক্রীড়া প্রশিক্ষণ বিভাগের পরিচালক ড. মো. আবুল কালাম আজাদ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর বলেন, ‘ফুটবল আমাদের দেশের জাতীয় খেলা না হওয়া সত্ত্বেও বেশ জনপ্রিয়। শিক্ষার্থীরা খেলাধুলার মাধমে শারারিকভাবে সুস্থতার মধ্য দিয়ে মানবিক গুণাবলি অর্জনে সমর্থ হবে। শিক্ষার্থীরা খেলাধুলায় মাধ্যমে মাদক, সন্ত্রাসের মত অপরাধ কর্মকান্ড থেকে নিজেদেরকে দূরে রাখতে সমর্থ হবে। খেলাধুলা নিয়মিত করলে শরীর ও মন ভালো থাকে এবং পড়াশোনায় মনোযোগ বাড়ে।’

    

উদ্বোধনী দিনে কৃষি অনুষদ বনাম ভেটেরিনারি অনুষদ ও পশুপালন অনুষদ বনাম কৃষি অর্থনীতি অনুষদের মধ্যে দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়। আগামী ৩০ নভেম্বর বিকাল ৩টায় এই প্রতিযোগিতার সমাপণী অনুষ্ঠিত হবে।


ঢাকা, রবিবার, নভেম্বর ২৫, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২০১০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন