সর্বশেষ
রবিবার ২৪শে অগ্রহায়ণ ১৪২৬ | ০৮ ডিসেম্বর ২০১৯

কোনো যুদ্ধাপরাধীকে মনোনয়ন দেবে না বিএনপি

বৃহস্পতিবার, নভেম্বর ২৯, ২০১৮

bnp_nazrul.jpg
বিডিলাইভ ডেস্ক :

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নজরুল ইসলাম খান বলেছেন, কোনো চিহ্নিত যুদ্ধাপরাধীকে ধানের শীষের মনোনয়ন দেয়া হবে না।

বৃহস্পতিবার নয়াপল্টনে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নে এমন মন্তব্য করেন নজরুল ইসলাম খান।

জামায়াতের মধ্যে অনেকে মুক্তিযোদ্ধা রয়েছে বলেও মন্তব্য করেছেন নজরুল ইসলাম খান।

এর আগে বুধবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি জঙ্গি- যুদ্ধাপরাধীদের মনোনয়ন দিচ্ছে’।

এ বিষয়ে সাংবাদিকরা নজরুল ইসলাম খানকে প্রশ্ন করলে তিনি বলেন, আমি আপনাদেরকে আশ্বস্ত করতে চাই যে, কোনো যুদ্ধাপরাধীকে আমরা মনোনয়ন দিব না। জামায়াতের মধ্যে অনেক মুক্তিযোদ্ধাও আছে।

বিএনপি নেতা হাবিব উন নবী খান সোহেল, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, আব্দুল আউয়াল মিন্টুরা মনোনয়ন পাওয়ার পরও কেন নির্বাচন করছেন না এ বিষয়ে নজরুল ইসলাম খান বলেন, আমাকে নির্বাচন পরিচালনা কমিটির প্রধান করা হলেও এখনো পুরো কমিটি গঠিত হয়নি। তাই এ বিষয়ে এখনো বলতে পারবো না৷

নজরুল ইসলাম খানের অভিযোগ, ২০১৪ সালের মতো জোর করে ক্ষমতায় যেতে সরকার অাইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে বিএনপির মনোনীত প্রার্থী ও নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা ও গ্রেপ্তার করছে।

তিনি বলেন, এ পরিস্থিতি সুষ্ঠু নির্বাচনের পথে বিরাট বাধা। সুষ্ঠু নির্বাচন হতে সরকার পদে পদে বাধা সৃষ্টি করছে। অার নির্বাচন কমিশন সরকারকে সহায়তা করছে।

বিএনপির এই নেতার দাবি, বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখতেই নেতাকর্মীদের হামলা মামলা দিয়ে হয়রানি করছে। বিএনপি নেতারা যাতে নির্বাচনে না যেতে পারে সেজন্য উদ্দেশ্য প্রণোদিতভাবে মামলা দিচ্ছে।


ঢাকা, বৃহস্পতিবার, নভেম্বর ২৯, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৯২৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন