সর্বশেষ
বৃহঃস্পতিবার ৩০শে কার্তিক ১৪২৬ | ১৪ নভেম্বর ২০১৯

৬ মাস হলেই ইনক্রিমেন্ট পাবেন এমপিওভুক্ত শিক্ষকরা

বৃহস্পতিবার, নভেম্বর ২৯, ২০১৮

gov-logo20160203061328.jpg
বিডিলাইভ ডেস্ক :

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে (স্কুল ও কলেজ) এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের চাকরির মেয়াদ ছয় মাস পূর্ণ হলে পাঁচ শতাংশ হারে বার্ষিক বেতন বৃদ্ধির সুবিধাদি (ইনক্রিমেন্ট) প্রাপ্য হবেন বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

এ বিষয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালককে নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ।একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

শিক্ষা মন্ত্রণালয়ের চিঠিতে বলা হয়, ২০১৮ খ্রিস্টাব্দের ৩০ জুন যেসব এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের চাকরির মেয়াদ ৬ মাস পূর্ণ হয়েছে তারা ২০১৮ সালের ১ জুলাই থেকে ৫ শতাংশ ইনক্রিমেন্ট সুবিধা প্রাপ্য হবেন।

জাতীয় বেতন স্কেল-২০১৫ এর অনুচ্ছেদ ১১ অনুযায়ী সরকারি কর্মচারীদের মত বেসরকারি স্কুল কলেজের এমপিওভুক্ত শিক্ষকদের ৫ শতাংশ ইনক্রিমেন্ট প্রদানে এ নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের একাধিক কর্মকর্তা।

গত ৮ নভেম্বর ৫ শতাংশ ইনক্রিমেন্ট ও ২০ শতাংশ বৈশাখী ভাতার ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর অর্থ ও শিক্ষা মন্ত্রণালয় প্রয়োজনীয় আদেশ জারি করেছে। গত ১৫ নভেম্বর এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়। একই দিন শিক্ষা মন্ত্রণালয় থেকে শিক্ষা অধিদপ্তরকে দেয়া এক চিঠিতে ২০১৮ খ্রিস্টাব্দের ১ জুলাই থেকে বার্ষিক পাঁচ শতাংশ ইনক্রিমেন্ট ও আগামী বৈশাখী থেকে বৈশাখী ভাতা দেয়ার আদেশ দেয়া হয়।


ঢাকা, বৃহস্পতিবার, নভেম্বর ২৯, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১১২৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন