সর্বশেষ
রবিবার ২রা পৌষ ১৪২৫ | ১৬ ডিসেম্বর ২০১৮

সাজা ও দণ্ড স্থগিতের ব্যাপারে রাষ্ট্রপক্ষের আপিল শুনানি শনিবার

শুক্রবার, নভেম্বর ৩০, ২০১৮

4bk5034537b7cd6v3v_800C450.jpg
বিডিলাইভ ডেস্ক :

দণ্ডিত ব্যক্তির নিম্ন আদালতের দেওয়া সাজা কিংবা দণ্ড স্থগিত হলে নির্বাচনে অংশ নিতে পারবেন বলে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আবেদন করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবীরা। এ আবেদনের ওপর আগামীকাল শনিবার চেম্বার আদালতে শুনানির দিন নির্ধারণ করা হয়েছে।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল মাসুদ হাসান চৌধুরী পরাগ শুক্রবার এ তথ্য নিশ্চিত করেন।

মাসুদ হাসান চৌধুরী বলেন, হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আবেদনের ওপর শনিবার সুপ্রিম কোর্টের চেম্বার আদালতে সকাল ১০টায় শুনানির দিন নির্ধারণ করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (২৯ নভেম্বর) জাতীয় নির্বাচনে অংশ নিতে যশোর-২ আসনে বিএনপির মনোনীত প্রার্থী সাবিরা সুলতানাকে বিচারিক আদালতের দেওয়া সাজা ও দণ্ড স্থগিত করেন বিচারপতি মোহাম্মদ রইচ উদ্দিনের একক হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

পরে সাবিরা সুলতানার আইনজীবী আমিনুল ইসলাম জানান, বিচারিক আদালতের দেওয়া সাবিরা সুলতানার সাজা ও দণ্ড স্থগিত করেছেন হাইকোর্ট। এর ফলে এই আদেশের পর থেকে যারা নির্বাচনে অংশ নিতে চান তারা হাইকোর্টে সাজা বা দণ্ড স্থগিত চেয়ে আবেদন করে নির্বাচনে অংশ নিতে পারবেন।

এদিকে ২৯ নভেম্বর সুপ্রিম কোর্টের নিজ কার্যালয়ে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম তার প্রতিক্রিয়ায় বলেন, সংবিধান অনুসারে ২ বছরের অধিক সাজাপ্রাপ্ত ব্যক্তি নির্বাচনে অংশ নিতে অযোগ্য হবেন। তাই হাইকোর্টের এই একক বেঞ্চের আদেশের বিরুদ্ধে আমরা আপিলে যাবো।


ঢাকা, শুক্রবার, নভেম্বর ৩০, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২৪৬৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন