সর্বশেষ
বৃহঃস্পতিবার ৩০শে কার্তিক ১৪২৬ | ১৪ নভেম্বর ২০১৯

জনতার কান্না দেখে কাঁদলেন এমপি কালাম

শুক্রবার, নভেম্বর ৩০, ২০১৮

11.jpg
গাইবান্ধা প্রতিনিধি :

গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনের আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে শূন্য হাতে এলাকায় ফিরলেন স্থানীয় সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদ। এলাকায় পৌঁছার খবর ছড়িয়ে পরার পর মহাসড়কে ঢল নামে জনতার। আবুল কালাম আজাদ মনোনয়ন না পাওয়ার বেদনায় কেঁদে ফেললেন তারা। তিনি মনোনয়ন না পাওয়ায় এলাকায় দেখা দেয় শোকের মাতম।

বৃহস্পতিবার (২৯ নভেম্বর) বিকেল ৪টার দিকে ঢাকা থেকে সড়ক পথে গোবিন্দগঞ্জে ফেরেন এমপি আবুল কালাম আজাদ। তার আসার খবরে দুপুর থেকেই দলীয় নেতাকর্মী, কর্মীসমর্থক ছাড়াও হাজার হাজার নারী-পুরুষ দক্ষিণ বাসস্ট্যান্ড এলাকায় অপেক্ষা করতে থাকেন। এমপি আবুল কালাম আজাদ গাড়ি থেকে নামার পর মানুষের জনস্রোত দেখে আবেগআপ্লুত হয়ে পড়েন। একপর্যায়ে তিনি নেতাকর্মী ও সাধারণ মানুষকে বুকে জড়িয়ে ধরে কাঁদতে থাকেন।

এমপি আবুল কালাম আজাদ ও তার প্রতি মানুষের ভালোবাসা যে কতটুকু স্পষ্ট তা আবেগমাখিত দৃশ্যপটেই প্রমাণ।

দক্ষিণ বাসস্ট্যান্ড থেকে হাজার-হাজার নেতাকর্মীদের সঙ্গে কাঁদতে কাঁদতে পায়ে হেটে উপজেলা পরিষদের সামনে পৌঁছান আবুল কালাম আজাদ। এসময় কালাম ভাই হারেননি, কালাম ভাইয়ের মাটি গোবিন্দগঞ্জের ঘাঁটি, কালাম ভাই আছেন, কালাম ভাই থাকবেন, কেন্দ্রীয় নেতারা কে কি করলেন জানতে চাই? এমন শ্লোগান দেয় নেতাকর্মী ও সাধারণ মানুষ।


           

পরে নিজ বাসার সামনে তিনি উপস্থিত সকলের উদ্দ্যেশ্য কথা বলতে গিয়ে কিছু সময়ের জন্য আবারও কান্নায় ভেঙে পড়েন। আবেগাপ্লুত আবুল কালাম আজাদ বলেন, জনপ্রিয়তা আর যোগ্যতা থাকার পরেও দল তাকে মনোনয়ন দেয়নি। দল যোগ্য মনে করে একজনকেই মনোনয়ন দিয়েছেন। দল ও জননেত্রীর শেখ হাসিনার প্রতি আস্থা রেখেই সিদ্ধান্ত মেনে নিয়েছেন। তাই কষ্ট ভুলে নৌকার পক্ষে সবাইকে কাজ করতে হবে।

তিনি আরও বলেন, বিগত সময়ে এলাকার উন্নয়ন কর্মকান্ড অব্যহত রেখেছেন। নেতাকর্মীসহ সাধারণ মানুষের সুখ-দু:খে পাশে ছিলেন। তিনি এখনো সবার পাশেই আছেন এবং থাকবেন বলেও জানান তিনি। বর্তমানে আবুল কালাম আজাদ গোবিন্দগঞ্জ উপজেলা আ.লীগের সভাপতি। এছাড়া তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য। এরআগে তিনি ইউপি চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়র হিসেবেও নির্বাচিত হয়েছিলেন।

রেজুয়ান খান রিকন, গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি।


ঢাকা, শুক্রবার, নভেম্বর ৩০, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৭৪৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন