সর্বশেষ
রবিবার ২রা পৌষ ১৪২৫ | ১৬ ডিসেম্বর ২০১৮

যবিপ্রবির মঞ্চ মাতালেন আয়মান সাদিক

শুক্রবার, নভেম্বর ৩০, ২০১৮

33.jpg
যবিপ্রবি প্রতিনিধি :

বর্ণাঢ্য আয়োজন, ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) অনুষ্ঠিত হয়ে গেল ‘হাল্ট প্রাইজ’ প্রতিযোগিতা।  

গতকাল ২৯ নভেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার সময় বিশ্ববিদ্যালয়ের গ্যালারী কক্ষে অনুষ্ঠানটি শুরু হয়। প্রতিযোগিতার পিচিং রাউন্ড শেষে ১৭ টি দলের মধ্য থেকে ৫ টি দল ফাইনাল রাউন্ডে পৌছায়। ফাইনাল রাউন্ডে ৫ টি দলের মধ্য থেকে ‘দি-লুজার’ দলের সাথে সমান পয়েন্ট ব্যবধান নিয়েও বাস্তবধর্মী ও যুগোপযোগী আইডিয়া দিয়ে এককভাবে বিজয়ী হন ‘অটোফ্যাগি’ দল। অটোফ্যাগি’ দলের ব্যবসায় ধারনা ছিল বর্জ্য ব্যবস্থাপনা করে বায়ো গ্যাস ও তেল উৎপাদন করা যাতে ১০ হাজার লোকের কর্মসংস্থান হয়। ‘অটোফ্যাগি’ দলের সদস্যারা হলেন ফরিদ আহমেদ সাকিব(দলনেতা), কাতিবুর রহমান রাব্বি সৈকত তূর্য দীপ। বিজয়ী দল আগামী বছরের ফেব্রুয়ারীতে হাল্ট প্রাইজের আঞ্চলিক পর্বে অংশগ্রহণ করতে ভারতের মুম্বাইয়ে যাবেন।

প্রতিযোগিতা শেষে এক ঘন্টা ব্যাপী সেশন নেন জনপ্রিয় অনলাইন স্কুল ‘টেন মিনিট স্কুলের’ প্রতিষ্ঠাতা ও সিইও আয়মান সাদিক। তিনি শিক্ষার্থীদেরকে ক্যারিয়ার দিক নির্দেশনা, দক্ষতা উন্নয়ন, সিভি লিখন, চাকরি ও বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার ভাইভা উপস্থাপন প্রভৃতি বিষয়ে বিস্তারিত ভাবে পরামর্শ প্রদান  করেন।

অনুষ্ঠানে সমাপনী বক্তব্য দেন কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ নওশীন আমিন শেখ।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি, বিচারক মণ্ডলী, বিজয়ী দলকে সম্মাননা প্রদান, হাল্ট প্রাইজের যবিপ্রবির নির্বাহী দলের সদস্যদেরকে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদানের মাধ্যমে অনুষ্ঠানটি সমাপ্ত হয়।

অনুষ্ঠানে বিচারকের দায়িত্বে ছিলেন আইপিডিসি ফ্যাইনান্স লিমিটেড যশোর ব্রাঞ্চের  সহকারী ম্যানেজার(এমএমই বিজনেস) মোঃ মঞ্জুরুল করিম সোহাগ, ওয়ার্ল্ড হ্যাপিনেস অ্যান্ড পিস ফাউন্ডেশনের  সহ-প্রতিষ্ঠাতা চৌধুরী কায়সার মোহাম্মদ রিয়াদ,পাঠাওয়ের সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার (প্লাটফর্ম) তৌহিদুল ইসলাম।

পুরো অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন কাঁকন বালা ও সাথী হালদার।

যবিপ্রবি ছাত্র-পরামর্শ ও নির্দেশনা দপ্তরের সার্বিক ব্যবস্থাপনায় এবং উপাচার্য মহোদয়, ইন্ডিপেনডেন্ট টেলিভিশন, প্রথম আলো, র‍াম কম্পিউটার, ফাতেমা টেক সল্যুশন, কালারস এফ এম (১০১.৬), পারপেল বার্ড, ইয়ুথ অপারচুনিটিস, প্রিন্টার জাস্ট এর সহযোগিতায় অনুষ্ঠানটি সফলভাবে সমাপ্ত হওয়ায় হাল্ট প্রাইজের ক্যাম্পাস ডিরেক্টর মৃন্ময় কুমার শীল সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও ধন্যবাদ জ্ঞাপন করেন।


ঢাকা, শুক্রবার, নভেম্বর ৩০, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৭৩৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন