সর্বশেষ
রবিবার ৭ই মাঘ ১৪২৫ | ২০ জানুয়ারি ২০১৯

আশুলিয়ায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ৩

শনিবার, ডিসেম্বর ১, ২০১৮

5.jpg
বিডিলাইভ ডেস্ক :

আশুলিয়ার বাইপাল এলাকায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আশুলিয়ায় একই পরিবারের শিশুসহ তিন জন দগ্ধ হয়েছেন। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

আজ শনিবার  ভোর ৫টার দিকে আশুলিয়ার পশ্চিম বাইপাইলে মোস্তাফা দেওয়ানের মালিকাধীন একতলা বাড়ির একটি কক্ষে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল আগুন নিয়ন্ত্রণে আনে। আশুলিয়া ডিইপিজেড ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার হুমায়ন কবির ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

দগ্ধরা হলেন- আকরাম হোসেন (৩৫), তার স্ত্রী লাবলী আক্তার (২৫) ও ৮ বছরের ছেলে আশিকুর রহমান। তাদের গ্রামের বাড়ির ফরিদপুরের মধুখালী থানা এলাকায়। স্বামী-স্ত্রী দু’জনই আশুলিয়ায় পোশাক কারখানার শ্রমিক।

স্থানীয় হোসেন নামে এক ব্যক্তি জানান, ভোরবেলা ভাত রান্নার জন্য চুলা জ্বালাতে যান আকরাম। এ সময় ম্যাচ জ্বালানোর সঙ্গে সঙ্গে বিস্ফোরণের ঘটনা ঘটে। ধারণা করা হচ্ছে কোনওভাবে সিলিন্ডারের গ্যাস লিকেজ ছিল। যে কারণে এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

আশুলিয়া ডিইপিজেড ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার হুমায়ন কবির বলেন, 'প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে সিলিন্ডারের লিকেজ থেকে গ্যাস পুরো ঘরে ছড়িয়ে পড়ে। ভোরে রান্না করতে গেলে ছড়িয়ে থাকা গ্যাসে বিস্ফোরিত হয়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে কক্ষে থাকা সন্তানসহ ওই দম্পতি অগ্নিদগ্ধ হন।'

চিকিৎসক জানিয়েছেন আকরাম হোসেন ৯০%, লাভলী বেগম ৭% এবং ছেলে আশিক ৫% দগ্ধ হয়েছে।


ঢাকা, শনিবার, ডিসেম্বর ১, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৭৩৮৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন