সর্বশেষ
রবিবার ২রা পৌষ ১৪২৫ | ১৬ ডিসেম্বর ২০১৮

বিএনপি প্রার্থী সাবিরার দণ্ড স্থগিতের আদেশ আটকে গেল

শনিবার, ডিসেম্বর ১, ২০১৮

sabira-5c022c1293aa4.jpg
বিডিলাইভ ডেস্ক :

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোর-২ আসনে বিএনপির মনোনীত প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান সাবিরা সুলতানার তিন বছরের সাজা স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ একদিনের জন্য স্থগিত করা হয়েছে।

রাষ্ট্রপক্ষ ও দুর্নীতি দমন কমিশনের এক আবেদনের প্রেক্ষিতে শনিবার চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী হাইকোর্টের ওই আদেশ স্থগিতের আদেশ দিয়ে বিষয়টি শুনানির জন্যি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন।

বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ আগামীকাল দিন ধার্য করেছেন। রোববার সকালে প্রধান বিচারপতি নেতৃত্বাধীন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে এ বিষয়ে শুনানি হবে।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। সাবিরা সুলতানার পক্ষে ছিলেন অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী।

গত ২৯ নভেম্বর যশোর-২ আসনে বিএনপির মনোনীত প্রার্থী সাবিরা সুলতানাকে বিচারিক আদালতের দেওয়া সাজা ও দণ্ড স্থগিত করেন বিচারপতি মোহাম্মদ রইচ উদ্দিনের একক হাইকোর্ট বেঞ্চ।

পরে সাবিরা সুলতানার আইনজীবী আমিনুল ইসলাম জানান, বিচারিক আদালতের দেওয়া সাবিরা সুলতানার সাজা ও দণ্ড স্থগিত করেছেন হাইকোর্ট। এর ফলে এই আদেশের পর থেকে যারা নির্বাচনে অংশ নিতে চান তারা হাইকোর্টে সাজা বা দণ্ড স্থগিত চেয়ে আবেদন করে নির্বাচনে অংশ নিতে পারবেন।

তবে এর আগে গত ২৯ নভেম্বর সুপ্রিম কোর্টের নিজ কার্যালয়ে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম তার প্রতিক্রিয়ায় বলেন, সংবিধান অনুসারে ২ বছরের অধিক সাজাপ্রাপ্ত ব্যক্তি নির্বাচনে অংশ নিতে অযোগ্য হবেন। তাই হাইকোর্টের এই একক বেঞ্চের আদেশের বিরুদ্ধে আমরা আপিলে যাব।


ঢাকা, শনিবার, ডিসেম্বর ১, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২৫৪৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন