সর্বশেষ
রবিবার ১০ই ভাদ্র ১৪২৬ | ২৫ আগস্ট ২০১৯

এসএসসি পাসেই বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরির সুযোগ

শনিবার, ডিসেম্বর ১, ২০১৮

4_31244.jpg
বিডিলাইভ ডেস্ক :

সৈনিক পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সেনাবাহিনী। বিভিন্ন পত্র-পত্রিকাসহ অনলাইনেও এই নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। বাংলাদেশের স্থায়ী নাগরিকরা সৈনিক পদের জন্য আবেদন করতে পারবেন।

পদের নাম

সৈনিক পদে নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

সৈনিক পদে আবেদনের জন্য যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যূনতম এসএসসি পাস হতে হবে। তবে এসএসসিতে ন্যূনতম সিজিপিএ ৩.০০ থাকতে হবে। প্রার্থীর উচ্চতা অবশ্যই ন্যূনতম ৫ ফুট ৬ ইঞ্চি (পুরুষ) ও ৫ ফুট ৩ ইঞ্চি (মহিলা) হতে হবে। ওজন ন্যূনতম ৪৯.৯০ কেজি (পুরুষ) ও ৪৭ কেজি (মহিলা) এবং স্বাভাবিক দৃষ্টি সম্পন্ন হতে হবে। প্রার্থীর বয়স ২৬ জানুয়ারি, ২০১৯ তারিখ পর্যন্ত ন্যূনতম ১৭ থেকে অনূর্ধ্ব ২১ বছর বয়সী হতে হবে (এফিডেভিট গ্রহণযোগ্য নয়)।

বেতন

চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের নির্ধারিত বেতন স্কেলে বেতন ভাতা, উচ্চতর শিক্ষার সুযোগ, বিনামূল্যে আহার ও বাসস্থান, ভর্তুকি মূল্যে রেশন প্রদানসহ অন্যান্য সুযোগ সুবিধা প্রদান করা হবে।

আবেদনের প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীদের প্রথমে টেলিটক প্রিপেইড মোবাইলের মাধ্যমে এসএমএস করতে হবে। এরপর অনলাইনের (http://sainik.teletalk.com.bd) মাধ্যমে আবেদন করতে হবে। এ ছাড়া, আবেদনের সম্পূর্ণ পদ্ধতি বিজ্ঞপ্তিতে উল্লেখ করা আছে।

আবেদনের সময়

সৈনিক পদের জন্য ১ ডিসেম্বর, ২০১৮ থেকে ৩১ ডিসেম্বর, ২০১৮ পর্যন্ত এসএমএসের মাধ্যমে আবেদন করা যাবে।

সূত্র : বিডিজবস।

বিস্তারিত বিজ্ঞপ্তিতে


ঢাকা, শনিবার, ডিসেম্বর ১, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩৭৬৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন