সর্বশেষ
বৃহঃস্পতিবার ১৩ই আষাঢ় ১৪২৬ | ২৭ জুন ২০১৯

মিরাজের সাতে ১১১ রানেই শেষ উইন্ডিজ

রবিবার, ডিসেম্বর ২, ২০১৮

8.jpg
বিডিলাইভ ডেস্ক :

বাংলাদেশের ৫০৮ রানের জবাবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে বিপাকে পড়ে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয়ানরা ৩৯৭ রান পিছিয়ে থেকে অলআউট হয়েছে ১১১ রানে। মেহেদি মিরাজ ক্যারিয়ার সেরা বোলিং করে একাই তুলে নেন সাতটি উইকেট। সাকিব নেন তিনটি উইকেট।

বাংলাদেশের স্পিনাররা যে ম্যাজিক দেখিয়েছে, তাতে আজ তৃতীয় দিনেই ওয়েস্ট ইন্ডিজ ফলোঅনে পড়ে গেছে। দ্বিতীয় দিন বোলিংয়ে প্রত্যাশা ছাড়িয়ে গেছে বাংলাদেশ। তৃতীয় দিনের সকালটাও বোলারদের।

গতকাল ১২ ওভারের মধ্যে ওয়েস্ট ইন্ডিজের প্রথম পাঁচ ব্যাটসম্যানই সাজঘরে ফেরেন। এই পাঁচজনই হয়েছেন বোল্ড। টেস্ট ক্রিকেটের ১২৮ বছরের ইতিহাসে এই প্রথম বাংলাদেশের বোলাররা কোনো প্রতিপক্ষের প্রথম পাঁচ ব্যাটসম্যানের স্টাম্প ভেঙে দেওয়ার গৌরব অর্জন করলেন।

ইতিহাসে এ ঘটনা ঘটল তৃতীয়বার। আগে ১৮৯০ সালে ওভাল টেস্টে তৃতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার প্রথম পাঁচ ব্যাটসম্যানকে বোল্ড করেছিলেন ইংল্যান্ডের বোলাররা। অবশ্য ১৯৭৯ সালে মেলবোর্নে টেস্টের প্রথম ইনিংসে ইংল্যান্ডের প্রথম পাঁচ ব্যাটসম্যানকে বোল্ড করার কৃতিত্ব দেখিয়েছিলেন অস্ট্রেলিয়ান বোলাররা। বাংলাদেশের স্পিনে কোণঠাসা ওয়েস্ট ইন্ডিজ দিনশেষে ৫ উইকেট হারিয়ে ৭৫ রান তোলে।

তবে আজ সকালে মাঠে নেমে শুরু থেকেই টপটপ করে বাকি সব উইকেটের পতন ঘটছে। ফলে মাত্র ১১১ রানেই সব কটি উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ।


ঢাকা, রবিবার, ডিসেম্বর ২, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৯০৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন