সর্বশেষ
বৃহঃস্পতিবার ৪ঠা আশ্বিন ১৪২৬ | ১৯ সেপ্টেম্বর ২০১৯

সাতক্ষীরার চারটি সংসদীয় আসনে ৭ জনের মনোনয়নপত্র বাতিল

রবিবার, ডিসেম্বর ২, ২০১৮

pp_0.JPG
সাতক্ষীরা প্রতিনিধি :

সাতক্ষীরায় চারটি সংসদীয় আসনে ৩৮জন প্রার্থীর মধ্যে মনোনয়নপত্র বাছাইয়ের দিনে সাতজনের মনোনয়নপত্র বাতিল করেছে জেলা রিটার্নিং কর্মকতা এসএম মোস্তফা কামাল।

রোববার সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ে প্রার্থীদের উপস্থিতিতে মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়।

রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, সাতক্ষীরা-১ আসনে ১৪ জন প্রার্থীর মধ্যে বাছাইয়ে পাঁচজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীদের মধ্যে দলীয় মনোনয়ন না থাকায় আওয়ামী লীগের বিএম নজরুল ইসলাম, জনতা ব্যাংকের ঋণ খেলাপি হওয়ায় আওয়ামী লীগের বিশ্বজিত সাধু, ১শতাংশ ভোটার এর স্বাক্ষর ত্রুটিপূর্ণ থাকার কারণে স্বতন্ত্র প্রার্থী এসএম মুজিবুর রহমান ও নুরুল ইসলাম ইসলাম এবং মনোনয়নপত্রের তথ্য অসম্পন্ন থাকায় ন্যাপের মো. হায়দার আলী’র মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এই আসনে বাকী নয়জন প্রার্থীর মনোনয়ন বৈধ বলে বিবেচিত হয়েছে।

সাতক্ষীরা-২ আসনে মনোনয়নপত্রের সাথে জেএসডি মনোনীত প্রার্থী আফসার আলী ২০০টাকার ননজুডিশিয়াল স্ট্যাম্পে হলফনামা না দেয়ায় তার মনোনয়নপত্র বাতিল হয়েছে। এ আসনে বাকী ১০জন প্রার্থীর মনোনয়ন বহাল আছে। এছাড়া সাতক্ষীরা-৩ আসনে চারজন প্রার্থীর কারও মনোনয়নপত্র বাতিল হয়নি।

সাতক্ষীরা-৪ আসনে স্বতন্ত্রপ্রার্থী খলিলুর রহমানের মনোনয়নপত্র বাতিল হয়েছে। এক শতাংশ ভোটারের স্বাক্ষর ত্রুটিপূর্ণ থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়। এই আসনে বাকী আটজন প্রার্থীর মনোনয়ন বৈধ বলে বিবেচিত হয়েছে।

জি এম কামরুজ্জামান
সাতক্ষীরা


ঢাকা, রবিবার, ডিসেম্বর ২, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৭৫১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন