সর্বশেষ
বুধবার ২৮শে অগ্রহায়ণ ১৪২৫ | ১২ ডিসেম্বর ২০১৮

জামায়াত নেতা রব্বানীর মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ হাইকোর্টের

সোমবার, ডিসেম্বর ৩, ২০১৮

88.JPG
বিডিলাইভ ডেস্ক :

রংপুর-৫ আসনে বিএনপি মনোনীত প্রার্থী জামায়াতে ইসলামীর রংপুর জেলার সাংগঠনিক আমির গোলাম রব্বানীর মনোনয়নপত্র দ্রুত গ্রহণ করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। রংপুরের রিটার্নিং কর্মকর্তাকে এ নির্দেশ দেওয়া হয়েছে। সোমবার(০৩ ডিসেম্বর) এ নির্দেশ দেন হাইকোর্ট।

এ সংক্রান্ত আবেদনের শুনানি নিয়ে আজ সোমবার হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আজ গোলাম রব্বানীর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী, ব্যারিস্টার ইমরান এ সিদ্দিক ও অ্যাডভোকেট শিশির মনির। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেসুর রহমান।

এর আগে বুধবার(২৮ নভেম্বর) মনোনয়নপত্র জমা দিতে না পেরে হাইকোর্টের দারস্থ হন তিনি।

ওই সময় জেলা রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক এনামুল হাবীব বলেন, ‘মূলত প্রস্তাবকারী ও সমর্থনকারীকে উপস্থিত করতে না পারার কারণে আমরা গোলাম রব্বানীর মনোনয়ন জমা নিতে পারিনি।’

জামায়াত নেতা গোলাম রব্বানী বিগত মিঠাপুকুর উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিয়ে আওয়ামী লীগের প্রার্থী জাকির হোসেনকে পরাজিত করে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। দশম জাতীয় সংসদ নির্বাচনে জামায়াতের সহিংস আন্দোলনের নানা মামলায় তিনি সাড়ে ৪ বছর জেলে থাকার পর তাকে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে বরখাস্ত করা হয়।


ঢাকা, সোমবার, ডিসেম্বর ৩, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৬৭৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন