সর্বশেষ
বুধবার ২৮শে অগ্রহায়ণ ১৪২৫ | ১২ ডিসেম্বর ২০১৮

ডিবেট ফর ডেমোক্রেসির ছায়া সংসদে বিজয়ী বাংলাদেশ ইউনিভার্সিটি

মঙ্গলবার, ডিসেম্বর ৪, ২০১৮

8.jpg
বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে গত শনিবার রাজধানীর এফডিসিতে সুষ্ঠু নির্বাচনের জন্য প্রার্থী ও জনগণ নাকি নির্বাচন কমিশনের ভূমিকা বেশি শীর্ষক এক ছায়া সংসদ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

ডিবেট ফর ডেমোক্রেসি ও এটিএন বাংলার যৌথ আয়োজনে ইউসিবি পাবলিক পার্লামেন্ট শিরোনামে জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে পরাজিত করে বাংলাদেশ ইউনিভার্সিটি বিজয়ী হয়।

প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব বাংলাদেশ পোস্টের প্রধান সম্পাদক সিনিয়র সাংবাদিক শরিফ শাহাবউদ্দিন। স্পীকার হিসেবে অনুষ্ঠানটি পরিচালনা করেন আয়োজক সংগঠক ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ।

প্রধান অতিথির বক্তব্যে সাংবাদিক শরিফ শাহাবউদ্দিন বলেন বাংলাদেশে রাজনৈতিক দলগুলোর মধ্যে যে আস্থার সংকট রয়েছে তা ফিরিয়ে আনতে হবে। আসন্ন নির্বাচনে সকল রাজনৈতিক দল যাতে নির্বাচন কমিশনকে সহায়তা করে সে প্রত্যাশা করে তিনি বলেন এবারের নির্বাচন গ্রহণযোগ্য ও সুষ্ঠু করার জন্য রাজনৈতিক দলসহ সকল শ্রেণী পেশার মানুষের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

সভাপতির বক্তব্যে হাসান আহমেদ চৌধুরী কিরণ বলেন, নির্বাচনে সকল দলের জন্য সমান সুযোগ রেখে নির্বাচন কমিশনকে তাদের কর্মপরিকল্পনা ঠিক করতে হবে। কালো টাকার ব্যবহার, পেশীশক্তি প্রদর্শন, হয়রানিমূলক গ্রেপ্তার মামলা বন্ধ করতে নির্বাচন কমিশনকে নিরপেক্ষ ভূমিকা পালন করতে হবে।

কিরণ আরো বলেন জাতি আর ১৫ ফেব্রুয়ারি বা ৫ই জানুয়ারির মত নির্বাচন দেখতে চায় না। এবারের নির্বাচনে মানুষ যাতে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে সে বিষয়ে নির্বাচন কমিশন যাতে সকল শক্তি প্রয়োগ করে সে বিষয়ে গুরুত্ব দেন জনাব কিরণ।

বিজয়ী দল বাংলাদেশ ইউনিভার্সিটির বক্তারা হলো- আবির কালাম আজাদ, আজিজুল হক ও মো. রিয়াজ হোসেন। প্রতিযোগিতায় বিচারক ছিলেন- অধ্যাপক আবু মোহাম্মদ রইস, আইরিন বাশার রিফাত, ড. এসএম মোর্শেদ, ফ্রী-ল্যান্স সাংবাদিক জাহিদ রহমান, সিপিডির যুগ্ম পরিচালক অভ্র ভট্টাচার্য। প্রতিযোগিতা শেষে বিজয়ী দলকে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।


ঢাকা, মঙ্গলবার, ডিসেম্বর ৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১৩৫২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন