সর্বশেষ
রবিবার ৫ই জ্যৈষ্ঠ ১৪২৬ | ১৯ মে ২০১৯

ফুটবলের জয় হয়েছে: মদ্রিচ

মঙ্গলবার, ডিসেম্বর ৪, ২০১৮

Modric-01.JPG
বিডিলাইভ ডেস্ক :

লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর রাজত্বের অবসান ঘটিয়ে প্রথমবারের মতো ব্যালন ডি’অর জিতেছেন লুকা মদ্রিচ। বর্ষসেরার পুরস্কার জেতার পর রিয়াল মাদ্রিদের ক্রোয়াট মিডফিল্ডার বললেন, এতে ফুটবলেরই জয় হয়েছে।

গত ১০ বছর ব্যালন ডি’অরকে নিজেদের করে নিয়েছিলেন বার্সেলোনা তারকা মেসি ও জুভেন্টাস তারকা রোনালদো। এই সময়ে দুজনই সমান পাঁচবার করে জেতেন পুরস্কারটা। মেসি-রোনালদো ছাড়া সবশেষ কেউ ব্যালন ডি’অর জিতেছিলেন ২০০৭ সালে।

গত মৌসুমে রিয়ালের টানা তৃতীয়বার চ্যাম্পিয়নস লিগ জয়ে ও ক্রোয়েশিয়াকে প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালে তুলতে বড় ভূমিকা ছিল মদ্রিচের। সেসবের স্বীকৃতি হিসেবেই তিনি জিতলেন ব্যালন ডি’অর। মেসি-রোনালদোর রাজত্ব ভেঙে এই বছর তিনি ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কারও জিতেছেন।

সোমবার ব্যালন ডি’অরে মেসি-রোনালদোর রাজত্ব ভাঙার পর মদ্রিচ বলেছেন, ‘এই দুজন (মেসি ও রোনালদো) গত ১০ বছরে অসাধারণ একটা পর্যায়ে ছিল। এই সময়ে জাভি, ইনিয়েস্তা, স্নেইডারের মতো কিছু খেলোয়াড় ব্যালন ডি’অর জিততে পারতেন। কিন্তু তা হয়নি। মানুষ অবশেষে, আমি জানি না, তারা অন্য কিছু চেয়েছিল। আমার মনে হয়, আজ রাতে ফুটবলের জয় হলো।’

ব্যালন ডি’অর জিতে দারুণ খুশি মদ্রিচ। বললেন, আমি খুশি যে আমি বিজয়ী হয়েছি। তবে এই পুরস্কারটা সেসকল খেলোয়াড়ের জন্য যাদের এটা প্রাপ্য ছিল কিন্তু জেতেনি।


ঢাকা, মঙ্গলবার, ডিসেম্বর ৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৮১৮৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন