সর্বশেষ
বুধবার ২৮শে অগ্রহায়ণ ১৪২৫ | ১২ ডিসেম্বর ২০১৮

ভারতের সবচেয়ে ধনী সেলেব্রিটি সালমান,নারীদের মধ্যে দীপিকা পাড়ুকোন

ফোর্বস ম্যাগাজিন

বুধবার, ডিসেম্বর ৫, ২০১৮

Salman.jpg
বিডিলাইভ ডেস্ক :

ভারতের সবচেয়ে ধনী সেলেব্রিটির সম্মান পেলেন সালমন খান। ফোর্বস ম্যাগাজিনের বিচারে ১০০ জন ভারতীয় সেলেব্রিটির তালিকায় সম্পত্তির বিচারে সবার ওপরে রয়েছেন ৫২ বছর বয়সি সুপারস্টার সালমন।

২০১৭-র ১ অক্টোবর থেকে ২০১৮-র ৩০ সেপ্টেম্বর সময়ের মধ্যে সিনেমা, টিভির নানা শো ও বিভিন্ন ব্র্যান্ডের বিজ্ঞাপন থেকে সালমানের আয় হয়েছে ২৫৩.২৫ কোটি টাকা।

ফোর্বস জানিয়েছে, তালিকায় ১১২.৮ কোটি টাকা আয়ের ফলে ভারতের সবচেয়ে বেশি অর্থ উপার্জনকারী মহিলা সেলেব্রিটি হয়েছেন অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। তালিকায় তাঁর স্থান চারে। ২০১২ সালে এ ধরনের তালিকা তৈরি শুরু হওয়ার পর থেকে এই প্রথম কোনও মহিলা প্রথম ৫-এ এলেন।

আরেক নামী অভিনেত্রী প্রিয়ঙ্কা চোপড়া গত বছরের সাত নম্বর স্থান হারিয়ে অনেক পিছনে পড়ে গেছেন। ৬৮ কোটি টাকা থেকে তাঁর আয় কমে এসেছে ১৮ কোটিতে। এখন তাঁর স্থান ৪৯।

২২৮.০৯ কোটি টাকা আয় করেছেন বিরাট কোহলি। সালমনের পরই তিনি রয়েছেন দ্বিতীয় স্থানে।  মূলত বিনোদন দুনিয়ার লোকজনই ফোর্বসের এই তালিকায় ওপরের সারিতে থাকেন। ভারতের ক্রিকেট অধিনায়ক প্রথম খেলোয়াড় যিনি তাঁদের দাপটে ভাগ বসালেন।

২০১৭-র ১ অক্টোবর থেকে ২০১৮-র ৩০ সেপ্টেম্বর সময়ের মধ্যে শাহরুখের কোনও ছবি রিলিজ করেনি। ফলে শাহরুখ খান দু নম্বর থেকে নেমে গিয়েছেন ১৩য়। এ বছর তাঁর আয়ের পরিমাণ ৫৬ কোটি টাকা। কোহলির পর তালিকায় আছেন অক্ষয় কুমার। তিন নম্বরে দাঁড়িয়ে বলিউডের ‘খিলাড়ি’র আয় ১৮৫ কোটি টাকা।

আমির খান আছেন ৬ নম্বরে। আয়ের পরিমাণ ৯৭.৫ কোটি টাকা। বিগ বি অমিতাভ বচ্চনের আয় ৯৬.১৭ কোটি টাকা। তিনি আছেন সাতে।

রণবীর সিংহের স্থান আটে। আয়ের পরিমাণ ৮৪.৬৭ কোটি টাকা। অজয় দেবগণ দশম স্থান পেয়েছেন ৭৪.৫ কোটি টাকা আয়ে।

মহেন্দ্র সিংহ ধোনি ও শচীন তেন্ডুলকর রয়েছেন যথাক্রমে ৫ ও ৯ নম্বরে। ধোনির আয় হয়েছে ১০১.৭৭ কোটি টাকা আর শচীনের হয়েছে ৮০ কোটি টাকা।

 


ঢাকা, বুধবার, ডিসেম্বর ৫, ২০১৮ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ২৩৮৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন