সর্বশেষ
রবিবার ৭ই আশ্বিন ১৪২৬ | ২২ সেপ্টেম্বর ২০১৯

ভিকারুননিসার শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

শুক্রবার, ডিসেম্বর ৭, ২০১৮

image-56973-1544103503.jpg
বিডিলাইভ ডেস্ক :

পর্যায়ক্রমে সব দাবি মেনে নেয়ার আশ্বাসে আন্দোলন স্থগিত করেছে ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা। নবম শ্রেণির ছাত্রী অরিত্রি অধিকারী আত্মহত্যার পর শিক্ষার্থীরা আন্দোলন করে।

গতকাল বৃহস্পতবিার বিকেলে গভর্নিং বডির সভাপতি গোলাম আশরাফ তালুকদারের সঙ্গে শিক্ষক ও শিক্ষার্থীদের আলোচনা হয়। এসময় সভাপতি পর্যায়ক্রমে সব দাবি মেনে নেয়ার আশ্বাস দিলে শিক্ষার্থীরা তাদের আন্দোলন স্থগিত করার ঘোষণা দেয়।

শিক্ষার্থীদের মুখপাত্র আনুশকা রায় বলেন, পর্যায়ক্রমে আমাদের দাবি মেনে নেয়া হবে বলে আশ্বস্ত করেছেন গভর্নিং বডির সভাপতি ও শিক্ষকরা। আমরা এখন ক্লাসে ফিরে যাব। আর আইনি বিষয়গুলো আইনের মাধ্যমে সমাধান করা হবে বলেও আমাদের বলেছেন। কাল থেকে সকল শিক্ষার্থীকে ক্লাস পরীক্ষায় অংশগ্রহণ করার আহ্বান জানান আনুশকা।

এর আগে গতকাল বৃহস্পতিবার দুপুর দুইটার দিকে স্কুলের গভর্নিং বডির সভাপতি গোলাম আশরাফ তালুকদার সাংবাদিকদের মাধ্যমে অরিত্রির বাবা-মায়ের কাছে ক্ষমা প্রার্থনা করেন।

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে অরিত্রি আত্মহত্যার ঘটনার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় তদন্ত কমিটি গঠন, স্কুলের ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ তিন শিক্ষককে বরখাস্ত ও তাদের এমপিও বাতিল করা হয়।


ঢাকা, শুক্রবার, ডিসেম্বর ৭, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৯৪৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন