সর্বশেষ
শুক্রবার ১০ই জ্যৈষ্ঠ ১৪২৬ | ২৪ মে ২০১৯

শামসির অদ্ভুত ‘মুখোশ’ উদযাপন নিষিদ্ধ করলো আইসিসি

শনিবার, ডিসেম্বর ৮, ২০১৮

7.jpeg
বিডিলাইভ ডেস্ক :

অন্য ধরণের উদযাপনে ইতিমধ্যে নজর কেড়েছনে স্পিনার তাবরেইজ শামসি। উইকেট নেয়ার পর জার্সি থেকে মুখোশ বের করে মুখের অর্ধেক ঢেকে উদযাপন করতে দেখা যায় তাকে। তবে প্রোটিয়া চায়নাম্যান বোলারের এমন উদযাপন আর দেখা যাবে না। শামসির এমন উদযাপনে নিষেধাজ্ঞা দিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

ঘরোয়া টি-টোয়েন্ট আসর ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে (সিপিএল) প্রথমবার এমন উদযাপন করেন তাবরেইজ শামসি। সর্বশেষ দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি আসর এমজানসি সুপার লীগেও (এমএসএল) এমন উদযাপন করতে দেখা যায় তাকে। খবর- স্পোর্টসজোন টুয়েন্টিফোর

আর এমন উদযাপনের কারণ ব্যাখ্যায় শামসি বলেন, 'আজকাল ম্যাচে বোলারদের ওপর অনেক চাপ থাকে। আমি মজার জন্য এটা করি, অবশ্যই কোনো ক্রিকেটারকে অসম্মান করতে নয়।'

শামসি এমন উদযাপনের নাম দিয়েছিলেন 'মাস্কড ম্যাজিশিয়ান'। মার্কিন জাদু শিল্পী ভ্যাল ভ্যালেন্তিনো মঞ্চে এই নাম ব্যবহার করেন। আরও এক ধরনের উদযাপনে হাত পাকা করছেন ২৮ বছর বয়সী ক্রিকেটার শামসি। এর নাম দিয়েছেন- 'শু ফোন'।

এমন উদযাপনে উইকেট নেয়ার পর সীমানার কাছে গিয়ে জুতো খুলে কানের কাছে ধরেন তিনি। ১০৩ ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ারে তাবরেইজ শামসির শিকার ১০৭ উইকেট।


ঢাকা, শনিবার, ডিসেম্বর ৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১৭২৩৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন