সর্বশেষ
শুক্রবার ২৩শে শ্রাবণ ১৪২৭ | ০৭ আগস্ট ২০২০

হামাসের কাছে পরাজয় ভোলার মতো নয়: লিবারম্যান

সোমবার, ডিসেম্বর ১০, ২০১৮

6.jpg
বিডিলাইভ ডেস্ক :

ইহুদিবাদী ইসরাইলের পদত্যাগকারী যুদ্ধমন্ত্রী এভিগডোর লিবারম্যান বলেছেন, গাজা উপত্যকায় হামাসের বিরুদ্ধে সংঘর্ষে ইসরাইলের পরাজয় যে লজ্জা বয়ে এনেছে তা কোনোদিন ভোলা যাবে না।

গতমাসের গোড়ার দিকে গাজা উপত্যকায় গুপ্ত হামলা চালাতে গিয়ে ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের হাতে প্রচণ্ড মার খায় ইসরাইলের বিশেষ বাহিনী। এর জের ধরে হামাসের সঙ্গে তেল আবিব যুদ্ধবিরতি করতে বাধ্য হলে পদত্যাগ করেন যুদ্ধমন্ত্রী লিবারম্যান।

গতকাল রোববার তিনি  গাজায় হামাসের মোকাবিলায় ওই পরাজয়কে তেলআবিবের জন্য কলঙ্কজনক বলে অভিহিত করেন।  লিবারম্যান বলেন, ইসরাইলি প্রধানমন্ত্রী নেতানিয়াহু লেবানন সীমান্তে ‘নর্থ শিল্ড’ নামের যে অভিযান চালাচ্ছেন তার পরিবর্তে ইসরাইলি বাহিনীর উচিত ছিল গাজা উপত্যকায় হামাসের কর্মকাণ্ডের জবাব দেয়া। খবর- পার্স টুডে

ইহুদিবাদী ইসরাইল গত ৪ ডিসেম্বর দাবি করে, তারা লেবানন সীমান্তে হিজবুল্লাহর তৈরি অনেকগুলো ভূগর্ভস্থ টানেলের সন্ধান পেয়েছে। এরপর তেল আবিব ওইসব টানেল ধ্বংসের জন্য কথিত ‘নর্থ শিল্ড’ অভিযান শুরু করে।

তবে ইসরাইলের বিরোধীদলীয় নেতা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী জিপি লিভনি বলেছেন, প্রধানমন্ত্রী নেতানিয়াহু রাজনৈতিক উদ্দেশ্যে লেবানন সীমান্তে টানেল আবিষ্কারের বিষয়টিকে অতিরঞ্জিত করে তুলে ধরছেন।


ঢাকা, সোমবার, ডিসেম্বর ১০, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১৪০৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন