সর্বশেষ
সোমবার ২২শে আষাঢ় ১৪২৭ | ০৬ জুলাই ২০২০

৪৭ এও একা টাবু

মঙ্গলবার, অক্টোবর ১৫, ২০১৯

72464434_537521577010749_1792493739013308416_n.jpg
বিডিলাইভ ডেস্ক :

বলিউডের এক সময়ের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী তবসম ফতিমা হাসমি। যদিও অভিনেত্রী হিসেবে তাকে সবাই টাবু নামেই চিনে। একসময়ের পর্দা কাঁপানো এই অভিনেত্রীর বয়স ৪৭। তবুও এখনো নিজেকে সুখি সিঙ্গেল হিসেবে দাবি করেন।

তবে এত বছর বয়সেও একা কেন তিনি তার রহস্য উদ্ভাবন করেছে ভারতীয় গণমাধ্যম। ভালোবেসে বারবার প্রতারিত হয়ে টাবু এমন জীবন বেছে নিয়েছেন বলে মত দিয়েছে তারা। এছাড়া বড় তারকা হওয়া সত্ত্বেও অনেক ঘাত প্রতিঘাতের মধ্যে দিয়ে এগিয়েছে তার জীবন।

১৯৭০ সালে এক হায়দরাবাদি মুসলিম পরিবারে জন্ম টাবুর। বাবা জামাল হাসমি এবং মা রিজওয়ানা। তার জন্মের পরপরই বাবা-মায়ের বিচ্ছেদ হয়। এটাই তার জীবনের প্রথম বড় আঘাত। মায়ের সঙ্গেই থাকতেন টাবু। ১৯৮৩ সালে তিনি মুম্বাই চলে আসেন পড়াশোনার জন্য।

মাত্র ১৪ বছর বয়স থেকেই অভিনয় শুরু করেন টাবু। ১৯৮০ সালে ‘বাজার’ ছবিতে তাকে খুব ছোট ভূমিকায় দেখা গিয়েছিল। তারপর ১৯৮৫ সালে ‘হম নওজওয়ান’ ছবিতে দেবানন্দের মেয়ের ভূমিকায় অভিনয় করেন তিনি।

তব্বু তেলুগু, তামিল, বাংলা, হিন্দি— বিভিন্ন ভাষার ছবিতে অভিনয় করেছেন। তিনি বহুভাষী। তেলুগু, উর্দু, হিন্দি, বাংলা, মরাঠি, তামিল, মালয়ালম, ইংরাজি, স্প্যানিশ ও ফরাসি ভাষায় অনর্গল কথা বলতে পারেন।

অভিনয়ে একের পর এক হিট হলেও ব্যক্তিগত জীবনে বারবার প্রতারিত হয়েছেন তিনি। অনেকের সঙ্গে সম্পর্ক জড়িয়েছেন। তবে শেষ পর্যন্ত সবাই তাকে ছেড়ে গিয়েছে।

 


ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ১৫, ২০১৯ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৩৭২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন