সর্বশেষ
শুক্রবার ৮ই অগ্রহায়ণ ১৪২৬ | ২২ নভেম্বর ২০১৯

সাদা পক্ষিরাজে চড়ে অনলাইনে ভাইরাল কিম

বৃহস্পতিবার, অক্টোবর ১৭, ২০১৯

72405583_953156555030445_4603270906184204288_n.jpg
বিডিলাইভ ডেস্ক :

নতুন নতুন মিসাইল পরীক্ষা ও যুক্তরাষ্ট্রের সঙ্গে বাকযুদ্ধে সবসময় আলোচনায় থাকলেও এবার ভিন্ন কারণে আলোচনায় এসেছেন উত্তর কোরীয় নেতা কিম জং উন। দেশটির একটি বরফাচ্ছাদিত পাহাড়ে সাদা ঘোড়ায় চড়া কিমের একটি ছবি অনলাইনে ভাইরাল হয়ে গেছে।

উত্তর কোরিয়ার নেতা কিম জং- উন দেশের বরফ ঢাকা সর্বোচ্চ পর্বত মাউন্ট পিকতুতে ঘোড়া ছুটোচ্ছেন। সাদা ঘোড়াটি যেন পক্ষীরাজ। আর সেই ছবিই রীতিমত ভাইরাল।

অনেকের মতে, বড় ধরনের কোনো ঘোষণা আসার আগে সাধারণত এমন ঘটতে দেখা যায়। তাছাড়া পাহাড়টি উত্তর কোরিয়ার পরিচয় তুলে ধরার ক্ষেত্রে এক বিশেষ প্রতীক হিসেবে বিবেচিত। পাহাড়ের ওই অঞ্চলটি কিম জং উনের বাবার জন্মস্থান হিসেবে খ্যাত।

বুধবার উত্তর কোরিয়ার সংবাদ সংস্থার প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, ‘পিকতু পর্বতে ঘোড়ায় চড়ে নেতা কিমের ছুটে চলা কোরিয়া বিপ্লবের ইতিহাসে অনন্য এক গুরুত্ব বহন করে। আস্থার সঙ্গে উত্তর কোরিয়াকে সবচেয়ে শক্তিশালী করে গড়ে তোলার লক্ষ্য নিয়ে কঠোর সংগ্রামের পথ পাড়ি দেওয়ার কথা। আর এ পথে পিকতুর মতো তিনি অবিচলও থাকবেন।’

মাউন্ট পিকতু একটি সক্রিয় আগ্নেয়গিরি। চার হাজারেরও বেশি বছর আগে প্রথম কোরীয় রাজ্যের প্রতিষ্ঠাতা ডানগুনের জন্মস্থান বলা হয় এ পর্বতকে।

 

 


ঢাকা, বৃহস্পতিবার, অক্টোবর ১৭, ২০১৯ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ২৫৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন