সর্বশেষ
শুক্রবার ১লা অগ্রহায়ণ ১৪২৬ | ১৫ নভেম্বর ২০১৯

নতুন ট্রেন ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’

বৃহস্পতিবার, অক্টোবর ১৭, ২০১৯

kurigram-ex.jpg
বিডিলাইভ ডেস্ক :

কুড়িগ্রামবাসীর দীর্ঘদিনের দাবি এবার পূরণ হলো। বুধবার (১৬ অক্টোবর) কুড়িগ্রাম-ঢাকা-কুড়িগ্রাম রুটে ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ আন্তঃনগর ট্রেনের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার সকাল ৭টা ২০ মিনিটে ঢাকার উদ্দেশে ট্রেনটি যাত্রী নিয়ে প্রথম যাত্রা করবে বলে রেলওয়ে কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে। উদ্বোধনী অনুষ্ঠানে নিজের বক্তব্য শেষে বাঁশি ফুঁকে ও সবুজ পতাকা উড়িয়ে নতুন ট্রেনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এদিকে কুড়িগ্রামবাসীর দীর্ঘদিনের দাবি পূরণ হওয়ায় উৎসবের আমেজ বিরাজ করেছে জেলাবাসীর মধ্যে। কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি উদ্বোধন উপলক্ষে কুড়িগ্রাম রেলওয়ে স্টেশন সেজেছিল উৎসবের আমেজে। ট্রেন দেখতে ছুটে এসেছে কুড়িগ্রামের হাজারো মানুষ।

ট্রেনটি সপ্তাহের প্রতি বুধবার ছাড়া ছয় দিনই সকাল ৭টা ২০ মিনিটে কুড়িগ্রাম রেলস্টেশন থেকে ছেড়ে বিকাল ৫টা ২৫ মিনিটে ঢাকায় পৌঁছাবে এবং ঢাকার কমলাপুর স্টেশন থেকে রাত ৮টা ৪৫ মিনিটে ছেড়ে সকাল ৬টা ২০ মিনিটে কুড়িগ্রাম স্টেশনে পৌঁছাবে।

ট্রেনটি ১৪টি বগি নিয়ে যাতায়াতে রংপুর-বদরগঞ্জ, পার্বতীপুর-জয়পুরহাট, সান্তাহার-নাটোর, মাধনগর-টাঙ্গাইল, মৌচাক-বিমানবন্দর এই ১০টি স্টেশনে যাত্রী ওঠানামায় বিরতি থাকছে। শোভন চেয়ার ৫১০ টাকা, এসি চেয়ার ৯৭২ টাকা এবং এসি বাথ ১৭৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

 


ঢাকা, বৃহস্পতিবার, অক্টোবর ১৭, ২০১৯ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৫৬৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন