সর্বশেষ
বুধবার ২৯শে কার্তিক ১৪২৬ | ১৩ নভেম্বর ২০১৯

চট্টগ্রামের জহুর হকার্স মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড

শনিবার, অক্টোবর ১৯, ২০১৯

72711836_740766043013566_8038339625871212544_n.jpg
বিডিলাইভ রিপোর্ট :

চট্টগ্রাম নগরীর জহুর হকার্স মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার ভোর চারটার দিকে আগুনের ঘটনার পর প্রায় দুই ঘন্টা চেষ্টায় তা নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস কর্মীরা।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. জসীম উদ্দীন জানান, ভোর চারটার দিকে মার্কেটটিতে আগুন লাগে। খবর পেয়ে নন্দনকানন, চন্দনপুরা, আগ্রাবাদ ও কালুরঘাট ফায়ার স্টেশনের ১৫টি ইউনিট আগুন নেভায়। আগুন নিয়ন্ত্রণে আগেই শতাধিক দোকান পুড়ে যায়।

কোথা থেকে আগুনের সূত্রপাত হয়েছে তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি। এছাড়া আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণও নিরুপণ করা যায়নি। আগুন লাগার কারণ ও ক্ষতির পরিমাণ তদন্তসাপেক্ষে জানানো হবে বলে জানান ফায়ার সার্ভিস কর্মকর্তা জসীম।

জহুর হকার্স মার্কেট চট্টগ্রাম নগরের সবচেয়ে বড় হকার্স মার্কেট। বিশাল এলাকাজুড়ে বিস্তৃত মার্কেটটিতে কয়েক হাজার কাপড়ের দোকান ও টেইলার্স রয়েছে।

জহুর হকার্স মার্কেট ব্যবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক ফজলুল আমিন জানান, জালালাবাদ ও শাহজালাল মার্কেটের দোতলার ৭০টি দোকানের পণ্যসামগ্রী পুড়ে গেছে। এছাড়া জহুর মার্কেটের অন্তত ৩০টি দোকান পুড়ে গেছে। এসব দোকানে কম্বল, বেডশিট, আয়রন, অ্যাব্রয়ডারি, রেডিমেড গার্মেন্ট, শার্ট ছিল।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় কৌতূহলী মানুষের ভিড় ও মালামাল চুরি ঠেকাতে পুলিশ সদস্যরা কাজ করছে।

 

 

 


ঢাকা, শনিবার, অক্টোবর ১৯, ২০১৯ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৭১৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন