সর্বশেষ
শনিবার ২রা অগ্রহায়ণ ১৪২৬ | ১৬ নভেম্বর ২০১৯

উত্তপ্ত বার্সেলোনা: মৌসুমের প্রথম এল ক্লাসিকো স্থগিত

শনিবার, অক্টোবর ১৯, ২০১৯

72618236_676880816168013_610302281392324608_n.jpg
বিডিলাইভ ডেস্ক :

স্পেনের কাতালুনিয়ার স্বাধীনতাকামী নেতাদের কারাদণ্ডের বিরুদ্ধে প্রতিবাদে উত্তাল রয়েছে বার্সেলোনা। এমন অবস্থায় মৌসুমের প্রথম এল ক্লাসিকোর ম্যাচ স্থগিত করা হয়েছে। আগামী ২৬ অক্টোবর বার্সেলোনার ন্যু ক্যাম্পে ম্যাচটি হওয়ার কথা থাকলেও তা স্থগিত করা হয়েছে। সম্ভাব্য পরবর্তী তারিখ দেয়া হয়েছে ৭ ডিসেম্বর। তবে এটিও নির্দিষ্ট নয়। লা-লিগার ম্যাচ স্থগিত রাখার উদাহরণ নজিরবিহীন।

কাতালুনিয়ার স্বাধীনতাকামী নয় নেতাকে কারাদণ্ড দেয়ার পর পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে রয়েছে প্রদেশটির রাজধানী বার্সেলোনার। এছাড়াও ২৬ অক্টোবর যেদিন ম্যাচ  হওয়ার কথা ছিলো ওইদিনই গণ আন্দোলনের ডাক দিয়েছে বিক্ষোভকারীরা।

সবদিক বিবেচনা করে লা লিগা কর্তৃপক্ষের তরফে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ, উভয় ক্লাবের কাছে অনুরোধ করা হয়ে প্রথম পর্বের এল ক্লাসিকো বার্সেলোনা থেকে সরিয়ে স্যান্টিয়াগো বার্নাব্যুতে আয়োজনের জন্য৷ টুর্নামেন্ট কমিটির এই অনুরোধ যথাযথ হলেও বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ, উভয় ক্লাবই এই প্রস্তাব প্রত্যাখ্যান করে৷ অগত্যা রয়াল স্প্যানিশ ফুটবল ফেডারেশন এল ক্লাসিকো পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয়।

প্রাথমিকভাবে ১৬ ডিসেম্বর এল ক্লাসিকোর পরিবর্তিত দিন স্থির করা হয়েছিল। সেটাও প্রত্যাখ্যান করে বার্সেলোনা কর্তৃপক্ষ। তাই এক সপ্তাহ এগিয়ে ৭ ডিসেম্বর এর ক্লাসিকোর সম্ভাব্য পরিবর্তিত দিন স্থির করা হয়েছে। তবে সেটাও এখনও নিশ্চিত নয়।

 

 

 

 

 

 


ঢাকা, শনিবার, অক্টোবর ১৯, ২০১৯ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ২১২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন