সর্বশেষ
শুক্রবার ২২শে অগ্রহায়ণ ১৪২৬ | ০৬ ডিসেম্বর ২০১৯

সব প্রকারের ক্রিকেট বর্জনের ঘোষণা ক্রিকেটারদের

সোমবার, অক্টোবর ২১, ২০১৯

49531-why-is-shahid-kapoor-silent-over-the-engagement-rumours-2547_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

ভারত সফরের আগেই বাংলাদেশ ক্রিকেটারদের মাঝে বিরাজ করছে দীর্ঘ দিনের পুষে রাখা চরম ক্ষোভ ও অসন্তোষ। বেতন-ভাতাসহ নানা অসংগতি নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ওপর অসন্তোষ থেকে আন্দোলনের ঘোষণা দিয়েছেন দেশের শীর্ষ ক্রিকেটাররা।

আজ সোমবার সাকিব আল হাসানের নেতৃত্বে মিরপুরে বিসিবির একাডেমি মাঠে জড়ো হয়েছেন তারা।এ সময় দাবি না মানা পর্যন্ত সব ধরনের ক্রিকেট বন্ধের ঘোষণা দিয়েছেন ক্রিকেটাররা।এর আগে প্রথমে তারা বিসিবিতে তাদের প্রতিবাদ জানিয়েছেন। দাবি না মানা পর্যন্ত আন্দোলন চলবে বলে ঘোষণা দেন সাকিব।

জাতীয় লিগ, ঘরোয়া লিগসহ বিভিন্ন খেলার ম্যাচ ফি বাড়ানো, জিমের সুবিধা, বাজে আম্পায়ারিংসহ নানা ইস্যুতে ধর্মঘট করছেন ক্রিকেটাররা। ঘরোয়া ক্রিকেটে মান উন্নয়ন ও বেতন-ভাতা বাড়ানোসহ ১১ দফা দাবি উত্থাপন করেন ক্রিকেটাররা। সাকিব আল হাসানসহ অন্যান্য ক্রিকেটাররা বিষয়গুলো নিয়ে সম্মেলনে কথা বলেন।

চলতি জাতীয় লিগেও আশ্বাস দিয়েও বাড়ানো হয়নি ম্যাচ ফি। আগের মতই প্রথম স্তরের ম্যাচ ফি ৩৫ হাজার ও দ্বিতীয় স্তরের ক্রিকেটারদের ম্যাচ ফি রাখা হয়েছে ২৫ হাজারই। এ নিয়ে, বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটার এর আগেও জানিয়েছে অসন্তোষের কথা। এবার বড়সড় আকার ধারণ করেছে পারিশ্রমিক ইস্যু। সকালেই খেলোয়াড়দের তরফ থেকে সংবাদ সম্মেলনের ডাক দেয়া হয়।

সম্মেলনের শেষের দিকে সাংবাদিকদের সামনে এসে সাকিব ফের বলেন, ‘যে দাবিগুলো করা হয়েছে, তা না মানা পর্যন্ত সব ধরনের ক্রিকেট বন্ধ থাকবে।’

সংবাদ সম্মেলনে সাকিবসহ, তামিম, মাহমুদউল্লাহ, মিরাজ, ইমরুল, সৌম্য, মুশফিক, সাইফউদ্দিন, এনামুল হক বিজয়, রুবেল, মুমিনুল, মিঠুন, জুনায়েদ সিদ্দিকী, নুরুল হাসান সোহান, রনি তালুকদার, শফিউল ইসলাম, তাসকিন, মোস্তাফিজের মতো প্রথমসারির সব ক্রিকেটারই উপস্থিত ছিলেন। এই আন্দোলনের নেতৃত্ব দেন সাকিব আল হাসান।


ঢাকা, সোমবার, অক্টোবর ২১, ২০১৯ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৪২০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন