সর্বশেষ
সোমবার ১৪ই মাঘ ১৪২৬ | ২৭ জানুয়ারি ২০২০

মাকে ঘুরাতে চাকরি ছাড়লেন কৃষ্ণ কুমার

বৃহস্পতিবার, অক্টোবর ২৪, ২০১৯

krishna-kumar.jpg
বিডিলাইভ ডেস্ক :

ভারতের কর্নাটকের মহিশূরের বাসিন্দা দক্ষিণমূর্তি কৃষ্ণ কুমার ও তাঁর মা চূড়ারত্না। সত্তরোর্ধ বৃদ্ধা চূড়ারত্নার ইচ্ছা শুধু ভারতের তীর্থক্ষেত্রগুলি দেখার।

মায়ের এই ইচ্ছের কথা জানতে পেরে চাকরি ছাড়ার সিদ্ধান্ত নেন ছেলে। কারণ, মাকে ভালভাবে তীর্থ দর্শন করাতে যতদিন ছুটির প্রয়োজন, তা তিনি কোনও ভাবেই পেতেন না। চাকরি ছাড়ার পর স্থির করলেন, শুধু তীর্থক্ষেত্রগুলিই নয়, মাকে সারা ভারত ঘুরিয়ে দেখাবেন তিনি। যেমন ভাবা তেমন কাজ। পাবলিক ট্রান্সপোর্টে মা’র কষ্ট হবে। মায়ের ইচ্ছা পূরণে ১৬ জানুয়ারী, ২০১৮-এ বাবার উপহার দেওয়া ২০ বছর আগের একটি স্কুটার নিয়ে বেরিয়ে পড়েন কৃষ্ণ কুমার।

স্কুটারে চড়েই মাকে নিয়ে কেরলা, তামিলনাড়ু, পণ্ডীচেরি, কর্নাটক, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, মহারাষ্ট্র, গোয়া, ওড়িশা, ঝাড়খণ্ড, বিহার, পশ্চিমবঙ্গ হয়ে সিকিম, আসাম, মেঘালয়, মণিপুর, মিজোরাম, ত্রিপুরা ঘুরে নিয়েছেন তিনি। দেশের বাইরে নেপাল, ভূটান হয়ে মায়ানমার পর্যন্ত মা-কে ঘুরিয়ে নিয়ে এসেছেন কৃষ্ণ কুমার। মাকে সঙ্গে নিয়ে এখনও পর্যন্ত স্কুটারে ৪৮ হাজার ১৬৫ কিলোমিটার পথ পেরিয়েছেন কৃষ্ণ কুমার।

কৃষ্ণ কুমার জানিয়েছেন, এর জন্য কারও কাছ থেকে কোনও রকম আর্থিক সাহায্য নিতে চান না তিনি। নিজের সামর্থ্য অনুযায়ী মায়ের সাধ পূরণ করতে চান তিনি।

এ দিকে এই ঘটনা ইতিমধ্যেই কানে পৌঁছেছে মহিন্দ্রা সংস্থার কর্ণধার আনন্দ মহিন্দ্রারও। কৃষ্ণ কুমারের এই কাজে আপ্লুত তিনি। আনন্দ মহিন্দ্রা জানিয়েছেন, নিজের সংস্থার একটি স্কুটার কৃষ্ণ কুমারকে উপহার হিসেবে দিতে চান তিনি।


ঢাকা, বৃহস্পতিবার, অক্টোবর ২৪, ২০১৯ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৪২৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন