সর্বশেষ
মঙ্গলবার ১৫ই মাঘ ১৪২৬ | ২৮ জানুয়ারি ২০২০

বাংলাদেশের অহনা বৃটেনের কেন্দ্রীয় ছাত্র সংসদে বিজয়ী

রবিবার, অক্টোবর ২৭, ২০১৯

ohona.jpg
বিডিলাইভ ডেস্ক :

প্রথম বাংলাদেশি হিসেবে বৃটেনের ইউনিভার্সিটি অব ওয়েস্ট ইংল্যান্ড, ব্রিস্টল-এর ছাত্র সংসদ নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়ে ছাত্রী কল্যাণ কর্মকর্তা পদে বিজয়ী হয়েছেন বাংলাদেশের মেয়ে অহর্নিশ অহনা।

একই সঙ্গে বৃটেনের সব ছাত্র সংসদদের নিয়ে গঠিত বৃটিশ কেন্দ্রীয় ছাত্র সংসদে ইউনিভার্সিটি অব ওয়েস্ট ইংল্যান্ডের প্রতিনিধি হিসেবে নির্বাচিত হয়েছেন তিনি।

নির্বাচন দুটিতে তার স্লোগান ছিল- “The Future is Feminist”। এই দুই নির্বাচনের আগে গত বছর অহনা ব্রিস্টলে বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। কয়েকদিন আগে অহনা তার বিশ্ববিদ্যালয়ের ফটোগ্রাফি ক্লাবের সভাপতি নির্বাচিত হন।

কেন্দ্রীয় ছাত্র সংসদের নারী কল্যাণ সদস্য হিসেবে অহনার কাজ হবে- শিক্ষা ক্ষেত্রে নারীদের জন্য উপযুক্ত নীতিমালা তৈরি করা।

ভিকারুন্নেসা নুন স্কুলের ছাত্রী অহনা স্কুলের বিজ্ঞান মেলা, বিতর্ক, বক্তৃতা, ছবি তোলাসহ নানা কাজে যুক্ত থাকতেন। সিক্স/সেভেনে পড়ার সময়েই অহনা যোগ দেন চিল্ড্রেন্স ফিল্ম সোসাইটিতে। সেখান থেকে পান সংগঠন করার জ্ঞান ও অভিজ্ঞতা। সেখানেই সংস্পর্শ পান সর্বজন শ্রদ্ধেয় লেখক ও শিক্ষক জাফর ইকবাল আর বরেণ্য চলচ্চিত্রকার মোরশেদুল ইসলামের। শুধু ভাল ভাল চলচ্চিত্র দেখাই নয়, তার আয়োজন, অনুষ্ঠানের উপস্থাপনা, এমনকি বিচারকের দায়িত্বও পালন করেন অহনা।

 


ঢাকা, রবিবার, অক্টোবর ২৭, ২০১৯ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৪৩৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন