সর্বশেষ
শুক্রবার ৮ই অগ্রহায়ণ ১৪২৬ | ২২ নভেম্বর ২০১৯

দল থেকে পদত্যাগ বিএনপি নেতা মোরশেদ খানের

বুধবার, নভেম্বর ৬, ২০১৯

75643594_1002227556792151_2149594121914810368_n.jpg
বিডিলাইভ রিপোর্ট :

দলে থেকে পদত্যাগ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খান। পদত্যাগের পর এক চিঠিতে সক্রিয় রাজনীতি থেকেও অবসরে যাওয়ার কথা জানিয়েছেন তিনি।

দলীয় সূত্র জানিয়েছে, মঙ্গলবার রাতে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে নিজের ব্যক্তিগত সহকারী আতাউলের মাধ্যমে পদত্যাগপত্র পাঠিয়েছেন।

বিএনপির বর্তমান কেন্দ্রীয় নির্বাহী কমিটিতে ভাইস চেয়ারম্যান পদে ছিলেন মোরশেদ খান। বিএনপি দপ্তর সূত্র জানায়, মোরশেদ খানের ব্যক্তিগত সহকারী আতাউল সন্ধ্যায় সাতটার দিকে দলীয় কার্যালয়ে পদত্যাগপত্র নিয়ে যায়। কিন্তু দপ্তর প্রধান রুহুল কবীর রিজভী আহমেদ স্কাইপিতে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে বৈঠকে ব্যস্ত ছিলেন। বৈঠক শেষ হলে রাত ১০টার দিকে পদত্যাগপত্র দেয়া হয়।

পদত্যাগপত্রে এই বিএনপি নেতা লিখেছেন, ‘আজ অনেকটা দুঃখ ও বেদনাক্লান্ত হৃদয়ে আমার এই পত্রের অবতারণা। মানুষের জীবনের কোনো না কোনো সময়ে কঠিন সিদ্ধান্ত নিতেই হয়, যার প্রভাব সুদূরপ্রসারী। আমার বিবেচনায়, সে ক্ষণটি বর্তমানে উপস্থিত এবং উপযুক্তও বটে।’

তিনি রাজনীতির অঙ্গনে তার দীর্ঘকালের পদচারণা স্বাধীনতা ও গণতন্ত্রের সংগ্রাম এবং দেশের মানুষের কল্যাণে অবদান রাখার কথা উল্লেখ করেন।

খালেদা জিয়ার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মোরশেদ খান আরও লিখেছেন, বিএনপি এবং আপনার যোগ্য নেতৃত্বের কাছে কৃতজ্ঞ। তবে বর্তমানে দৃঢ় বিশ্বাস দেশের রাজনীতি এবং দলের অগ্রগতিতে নতুন কিছু সংযোজনের সঙ্গতি নেই।

৭৯ বছর বয়সী মোরশেদ খান তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত বিএনপি নেতৃত্বাধীন চার দলীয় জোট সরকারের পররাষ্ট্রমন্ত্রী ছিলেন।

 

 


ঢাকা, বুধবার, নভেম্বর ৬, ২০১৯ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৩৫১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন