সর্বশেষ
মঙ্গলবার ২৮শে কার্তিক ১৪২৬ | ১২ নভেম্বর ২০১৯

শেখ হাসিনার জন্য ৫০ পদের রাজকীয় ভোজের আয়োজন

বুধবার, নভেম্বর ৬, ২০১৯

q6dnt2copgaucntddbxoukcw2pkkieiqxb7xzs6z-1538032768013.jpeg
বিডিলাইভ ডেস্ক :

আগামী ২২ নভেম্বর প্রথমবারের মতো কলকাতার ইডেন গার্ডেনে ডে-নাইট টেস্টে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।ভারত-বাংলাদেশ টেস্টের প্রথম দিন উপস্থিত থাকবেন শচিন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়সহ ভারতের প্রায় সব অধিনায়ক।

২২ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া সেই ম্যাচটিকে স্মরণীয় করে রাখতে নানান উদ্যোগ নিয়েছে ভারতের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা- বিসিসিআই এবং ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল- সিএবি।

আমন্ত্রণ জানানো হয়েছে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ।উপস্থিত থাকবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ইডেনে শেখ হাসিনাকে আমন্ত্রণ জানাতে রাজকীয় আয়োজন করেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল।শেখ হাসিনার আগমণকে স্মরণীয় করে রাখতে রাজকীয় মধ্যাহ্নভোজেরও আয়োজন করছে তারা। প্রায় ৫০ পদের রাজকীয় মধ্যাহ্নভোজের ব্যবস্থা করা হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জন্য।

জানা যায়,খুব অল্প সময়ের জন্য ইডেনে থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এ সময়ের মাঝেই প্রায় ৫০ পদের রাজকীয় মধ্যাহ্নভোজের ব্যবস্থা করা হবে তার জন্য।

মধ্যাহ্নভোজের চূড়ান্ত মেন্যু অবশ্য ঠিক করবেন বিসিসিআইয়ের নতুন সভাপতি ও সিএবির সাবেক প্রধান সৌরভ গাঙ্গুলি।

ভারতীয় দৈনিক এই সময়ের প্রতিবেদন মতে, গঙ্গার ইলিশ, পাবদা সর্ষে, ভেটকি পাতুরি, ডাব চিংড়ি- মাছের এই পদগুলো ছাড়াও দুই বাংলার প্রথামাফিক সবরকম জনপ্রিয় পদই থাকবে অতিথি আপ্যায়নে। যার মধ্যে থাকছে শুক্তো, আলু পোস্ত, ফুলকপির রোস্ট, ছানার ডালনাসহ অন্তত ৫০'র বেশি পদ।

এছাড়া ভাত, রুটি, পোলাও, পায়েস, চাটনির মতো পদগুলি তো থাকছেই। যেসব অতিথির মাছ পছন্দ নয়, তাদের জন্য থাকবে মুরগি ও খাসির হরেক রকম পদ।

শেখ হাসিনাকে উপহারের জন্য আন্তর্জাতিক মানের বিশেষ পোশাক প্রস্তুতকারককে দিয়ে বানানো হচ্ছে ডিজাইনার শাড়ি। সঙ্গে থাকবে শাল। এছাড়া বাংলার ঐতিহ্য মেনে রাজ্য সরকারের পক্ষ থেকেও দেওয়া হবে বিশ্ব বাংলার নানা উপহার।


ঢাকা, বুধবার, নভেম্বর ৬, ২০১৯ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৩৩৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন