সর্বশেষ
বৃহঃস্পতিবার ২৮শে অগ্রহায়ণ ১৪২৬ | ১২ ডিসেম্বর ২০১৯

নাগপুরে ভারত-বাংলাদেশ ফাইনাল আজ

রবিবার, নভেম্বর ১০, ২০১৯

76601333_2221079261325795_2287054683367276544_n.jpg
বিডিলাইভ ডেস্ক :

তিন ম্যাচের টি-২০ সিরিজের দুই ম্যাচে জয় পেয়েছে দুই দল। আজ নাগপুরে সিরিজ জেতার জন্যই মাঠে নামবে দুই দল। আজ ম্যাচ জিতলেই ভারতের বিপক্ষে প্রথমবারের মতো টি-টোয়েন্টি সিরিজ জয়ের ইতিহাস গড়বে কোনো সফরকারী দল।

ভারতের নাগপুরের বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হবে ম্যাচটি। সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারতের কাছে ৮ উইকেটে হারা বাংলাদেশ প্রথম ম্যাচে ভারতকে হারায় সাত উইকেটে।

নিজেদের মাটিতে ভারত কখনো টি-টোয়েন্টি সিরিজ হারেনি। তবে চলমান টি-টোয়েন্টি সিরিজে তাদের হারানোর পথ তৈরি করেছে বাংলাদেশ। জয় দিয়ে সিরিজ শুরু করে সফরকারীরা। দিল্লিতে সিরিজের প্রথম ম্যাচে ৭ উইকেটে জয় পায় মাহমুদুল্লাহ রিয়াদের দল।

এরপর আত্মবিশ্বাসী বাংলাদেশ দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নেয়ার স্বপ্ন দেখেছিল। কিন্তু ভারতের অধিনায়ক রোহিত শর্মার বিধ্বংসী ব্যাটিংয়ে বাংলাদেশের সিরিজ জয়ের স্বপ্ন দীর্ঘায়িত হয়। ৬টি করে চার-ছক্কায় ৪৩ বলে ৮৫ রান করেন রোহিত। সিরিজে সমতা ফেরায় ভারত।

চমৎকার জয় দিয়ে সফর শুরু করা বাংলাদেশ সিরিজ জয়ের লক্ষ্য সঙ্গী করে আজ  মাঠে নামবে। তৃতীয় ও শেষ ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নেয়ার ব্যাপারে আশাবাদী বাংলাদেশ কোচ রাসেল ডোমিঙ্গো। তিনি বলেছেন, ‘দ্বিতীয় ম্যাচে আমরা ভালো অবস্থায় ছিলাম। কিন্তু ব্যাটিংয়ে আমরা কিছু ভুল করেছি। তবে আমরা বিশ্বাস করি, আমরা ভারতকে চাপে রাখতে পারি এবং যেকোনো দিন তাদের হারাতে পারি।’

আজকের সিরিজ নির্ধারণী ম্যাচে দুটি পরিবর্তন থাকছে বাংলাদেশ দলে। দ্বিতীয় ম্যাচের একাদশ থেকে বাদ পড়ছেন মোসাদ্দেক হোসেন ও মোস্তাফিজুর রহমান। গ্রোয়েন ইনজুরিতে পড়েছেন মোসাদ্দেক। তার জায়গায় খেলবেন মোহাম্মদ মিঠুন। আর দুই ম্যাচে মাত্র ৪ ওভার বল করেছেন ফিজ। তার পরিবর্তে প্রায় এক বছর পর টি-২০ খেলতে নামবেন আরেক বাঁ-হাতি আবু হায়দার।

 


ঢাকা, রবিবার, নভেম্বর ১০, ২০১৯ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ২৪৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন