সর্বশেষ
বৃহঃস্পতিবার ২৮শে অগ্রহায়ণ ১৪২৬ | ১২ ডিসেম্বর ২০১৯

নেপালের উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে রাষ্ট্রপতির আশ্বাস

মঙ্গলবার, নভেম্বর ১২, ২০১৯

Hamid_bh24-(4).jpg
বিডিলাইভ ডেস্ক :

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ নেপালের আর্থ-সামাজিক উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন এবং ‘সমৃদ্ধ নেপাল, সুখী নেপাল’ রূপকল্প পূরণে বাংলাদেশ সহায়তা প্রদানে প্রস্তুত বলে আশ্বাস দিয়েছেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ বর্তমানে ৪ দিনের সফরে নেপাল অবস্থান করছেন।

নেপালের পররাষ্ট্রমন্ত্রী প্রদীপ কুমার গাইওয়ালি আজ সন্ধ্যায় নেপাল সফররত রাষ্ট্রপতি হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে এলে তিনি এ আশ্বাস দেন। খবর -বাসস।

নেপাল সরকারের প্রতি আস্থা প্রকাশ করে রাষ্ট্রপতি বলেন, আগামী দিনগুলোতে আর্থ-সামাজিক সমৃদ্ধি অর্জনে দেশটি প্রকল্প বাস্তবায়নে সফল হবে।

ঐতিহাসিক সম্পর্কের কারণে বাংলাদেশ নেপালকে খুবই গুরুত্ব দিয়ে থাকে বলে উল্লেখ করে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, কাঠমান্ডু মংলা বন্দর ব্যবহারের মাধ্যমে ব্যবসা-বাণিজ্য বৃদ্ধি করতে পারে।

রাষ্ট্রপতি হামিদ ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের প্রতি নৈতিক ও মানবিক সমর্থনের জন্য নেপালের জনগণ ও রাজনৈতিক নেতৃত্বের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ প্রসঙ্গে রাষ্ট্রপতি আমাদের মহান মুক্তিযুদ্ধে অবদানের জন্য ২০১২ ও ২০১৩ সালে নেপালের ১১ জন বিশিষ্ট রাজনৈতিককে ‘ফ্রেন্ডস অব বাংলাদেশ’ সম্মাননা প্রদানের কথা উল্লেখ করেন।

নেপালের পররাষ্ট্রমন্ত্রী এ সফরের জন্য রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এতে বাংলাদেশ ও নেপালের দ্বিপক্ষীয় সম্পর্ক নতুন উচ্চতায় উপনীত হবে।

ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে বাংলাদেশ এবং নেপাল ঘনিষ্ঠ সহযোগিতা অব্যাহত রাখবে ও এক সঙ্গে কাজ করবে বলে তিনি আশা প্রকাশ করেন।


ঢাকা, মঙ্গলবার, নভেম্বর ১২, ২০১৯ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৬৩৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন