সর্বশেষ
রবিবার ২৪শে অগ্রহায়ণ ১৪২৬ | ০৮ ডিসেম্বর ২০১৯

টাইগারদের টেস্ট বিশ্বকাপ শুরু বৃহস্পতিবার

বুধবার, নভেম্বর ১৩, ২০১৯

12_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

কাল থেকে শুরু হবে বাংলাদেশের আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ। ইতোমধ্যে ৯টি দলের সাতটি দলই কমপক্ষে দুইটি করে ম্যাচ খেলে ফেলেছে। কিন্তু বাংলাদেশ এখনো একটি ম্যাচও খেলা হয়নি। বৃহস্পতিবার টেস্ট বিশ্বকাপের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

ভারতের ইন্দোরের হোকার স্টেডিয়ামে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে কাল মাঠে নামবে বাংলাদেশ ও ভারত। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১০টায়। টেস্ট বিশ্বকাপে বাংলাদেশের এটি প্রথম ম্যাচ হলেও ভারতের এটি ষষ্ঠ ম্যাচ। এর আগে তারা ৫ ম্যাচ খেলে ২৪০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে রয়েছে।

নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের ওপর নিষেধাজ্ঞা থাকায় এই টেস্ট সিরিজে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিবেন মুমিনুল হক। বৃহস্পতিবার অধিনায়ক হিসেবে অভিষেক হবে মুমিনুলের। তিনি হবেন টেস্টে বাংলাদেশ দলের ১১তম অধিনায়ক। এর আগে সাদা পোশাকের ক্রিকেটে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন ১০ ক্রিকেটার।

নিষেধাজ্ঞার কারণে ভারত সফরে নেই সাকিব। আর ব্যক্তিগত কারণে নেই তামিম ইকবাল। দলের গুরুত্বপূর্ণ এই দুই ক্রিকেটার না থাকায় দায়িত্ব তরুণ ক্রিকেটারদের কাঁধে। এই দলে সিনিয়র ক্রিকেটার বলতে আছেন মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ।


ঢাকা, বুধবার, নভেম্বর ১৩, ২০১৯ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৩৯২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন