সর্বশেষ
সোমবার ২৯শে আষাঢ় ১৪২৭ | ১৩ জুলাই ২০২০

পররাষ্ট্র মন্ত্রণালয়ে আগুন:কম্পিউটার ও আসবাবপত্র পুড়ে গেছে

বৃহস্পতিবার, নভেম্বর ১৪, ২০১৯

ss_0.jpg
বিডিলাইভ রিপোর্ট :

রাজধানীর সেগুনবাগিচায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের নিচতলায় আগুনের ঘটনা ঘটেছে।বুধবার রাত ১০টা ৫৫ মিনিটে মন্ত্রণালয়ের বাজেট শাখায় এ অগ্নিকাণ্ড ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ১১টা ৩৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে।ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়ন্ত্রণকক্ষের কর্তব্যরত কর্মকর্তা কামরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মন্ত্রণালয়ের নিচতলায় আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছে।বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুনের সূত্রপাত হয়েছিল।

এদিকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (প্রশাসন) সালাউদ্দিন নোমান চৌধুরী জানিয়েছেন, এসি, কম্পিউটার এবং প্রিন্টার পুড়ে যাওয়া ছাড়াও কিছু আসবাবপত্র পুড়ে গেছে বলে তারা জানতে পেরেছেন। বাজেট শাখার রুমটিতে বেশ কিছু গুরুত্বপূর্ণ ডকুমেন্ট ছিল, তা মোটামুটি অক্ষত আছে বলে ফায়ার সার্ভিসের দায়িত্বশীল প্রতিনিধিরা মন্ত্রণালয়কে নিশ্চিত করেছেন।

অগ্নিকাণ্ডের কারণ, ক্ষয়ক্ষতিসহ পুরো ঘটনার বিস্তারিত খতিয়ে দেখতে ৩ সদস্যের একটি কমিটি গঠন করেছে মন্ত্রণালয়। সেবা শাখার মহাপরিচালক কূটনীতিক শাহ আহমেদ শফিকে প্রধান করে গঠিত কমিটিকে ৩ কার্য দিবসের মধ্য রিপোর্ট দিতে সময় বেঁধে দেয়া হয়েছে বলে জানান ডিজি প্রশাসন।


ঢাকা, বৃহস্পতিবার, নভেম্বর ১৪, ২০১৯ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৩৪৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন