সর্বশেষ
রবিবার ২৪শে অগ্রহায়ণ ১৪২৬ | ০৮ ডিসেম্বর ২০১৯

বাংলাদেশের বিপক্ষে কোহলির প্রথম 'ডাক'

শুক্রবার, নভেম্বর ১৫, ২০১৯

139.jpg
বিডিলাইভ ডেস্ক :

ইন্দোর টেস্টের দ্বিতীয় দিন সকালে আবু জায়েদ চৌধুরির দারুণ এক ডেলিভারিতে আউট হয়েছেন কোহলি। ফিরেছেন ২ বলে ০ রান করে। বাংলাদেশের বিপক্ষে এটাই তার প্রথম 'ডাক'!

দ্বিতীয় দিনের প্রথম সেশনে বাংলাদেশের ডান-হাতি পেসার আবু জায়েদের জোড়া উইকেট শিকারের পর সিরিজের প্রথম টেস্টে লিড নিলো স্বাগতিক ভারত। প্রথম ইনিংসে বাংলাদেশের ১৫০ রানের জবাবে দ্বিতীয় দিনের মধ্যাহ্ন-বিরতি পর্যন্ত ৩ উইকেটে ১৮৮ রান করেছে টিম ইন্ডিয়া। ফলে ৭ উইকেট হাতে নিয়ে ৩৮ রানে এগিয়ে ভারত।

ইন্দোরের হলকার স্টেডিয়ামে প্রথম দিনই বাংলাদেশকে অলআউট করে দেয় ভারত। এরপর নিজেদের ইনিংস শুরু করে দিন শেষে ১ উইকেটে ৮৬ রান করেছিলো টিম ইন্ডিয়া। ওপেনার রোহিত শর্মা ৬ রানে ফিরলেও আরেক ওপেনার মায়াঙ্ক আগারওয়াল ৩৭ ও চেতেশ্বর পূজারা ৪৩ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন।

দ্বিতীয় দিন সকালে আগারওয়াল ও পূজারা হাফ-সেঞ্চুরির স্বাদ নেন। হাফ-সেঞ্চুরির পর ব্যক্তিগত ৫৪ রানে বাংলাদেশের পেসার জায়েদের বলে আউট হন পূজারা। এরপর ক্রিজে গিয়ে ২ বলের বেশি খেলতে পারেননি ভারত অধিনায়ক বিরাট কোহলি। জায়েদের বলে লেগ বিফোর আউট হন তিনি। খালি হাতে প্যাভিলিয়নে ফিরতে হয় কোহলিকে।

দলীয় ১১৯ রানে তৃতীয় উইকেট পতনের পর মধ্যাহ্ন-বিরতির আগ পর্যন্ত অবিচ্ছিন্ন থাকেন আগারওয়াল ও রাহানে। ৬৯ রানের জুটি গড়েন তারা। আগারওয়াল ১৩টি চার ও ১টি ছক্কায় ১৬৬ বলে ৯১ ও রাহানে ৫টি চারে ৭২ বলে ৩৫ রান নিয়ে অপরাজিত আছেন। বাংলাদেশের জায়েদ ৫৮ রানে ৩ উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর :

বাংলাদেশ প্রথম ইনিংস : ১৫০/১০, ৫৮.৩ ওভার (মুশফিক ৪৩, মোমিনুল ৩৭, লিটন ২১, মিঠুন ১৩, মাহমুদুল্লাহ ১০, আবু জায়েদ ৭, সাদমান ৬, ইমরুল ৬, এবাদত ২, তাইজুল ১, মিরাজ ০, সামি ৩/২৭, ইশান্ত ২/২০, অশ্বিন ২/৪৩, উমেশ ২/৪৭)।

ভারত প্রথম ইনিংস : ১৫০/১০, ৫৮.৩ ওভার (আগারওয়াল ৯১*, পূজারা ৫৪, রাহানে ৩৫*, রোহিত ৬, কোহলি ০, আবু জায়েদ ৩/৫৮)।


ঢাকা, শুক্রবার, নভেম্বর ১৫, ২০১৯ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১১৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন