সর্বশেষ
শনিবার ২৩শে অগ্রহায়ণ ১৪২৬ | ০৭ ডিসেম্বর ২০১৯

মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠানে থাকার আশ্বাস মোদির

শুক্রবার, নভেম্বর ১৫, ২০১৯

d5.jpg
বিডিলাইভ ডেস্ক :

২০২০ সালের ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বছরব্যাপী আয়োজিত  ‘মুজিববর্ষে’র উদ্বোধনী অনুষ্ঠানে মূল বক্তা হিসেবে বক্তব্য দেবেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ভারতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সৈয়দ মোয়াজ্জেম আলীকে উদ্ধৃত করে এমন তথ্য জানিয়েছে ভারতের জনপ্রিয় সংবাদমাধ্যম দ্য হিন্দু।

দূতাবাস সূত্র জানান, মুজিববর্ষের মূল আয়োজনে বক্তব্য রাখার জন্য সরকারের পক্ষ থেকে ভারতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সৈয়দ মোয়াজ্জেম আলী দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দাওয়াত দেন। নরেন্দ্র মোদি এ আমন্ত্রণ গ্রহণও করেছেন।

হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম বলেন,‘অনুষ্ঠানে ভারতের কয়েকজন মুখ্যমন্ত্রী ও বিরোধীদলীয় নেতাদের আমন্ত্রণ জানানো হবে। দিল্লি, কলকাতা ও আগরতলাতেও পৃথক অনুষ্ঠান হবে। এছাড়া অন্তত ৩৯ বিশ্বনেতাকে ঢাকায় আমন্ত্রণ জানানো হবে। তাদের অনেকে ইতোমধ্যে আসার জন্য সম্মতি জানিয়েছেন।’

আগামী ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত এই বছরকে ‘মুজিববর্ষ’ হিসেবে পালন করা হবে বলে ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এ কর্মসূচি পালন করবে আওয়ামী লীগসহ সব শ্রেণিপেশার মানুষ। আর ২০২১ সালের ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করবে বাংলাদেশ।

 

 

 

 


ঢাকা, শুক্রবার, নভেম্বর ১৫, ২০১৯ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৫৫৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন