সর্বশেষ
শনিবার ২৩শে অগ্রহায়ণ ১৪২৬ | ০৭ ডিসেম্বর ২০১৯

স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন আজ

শনিবার, নভেম্বর ১৬, ২০১৯

146.jpg
বিডিলাইভ ডেস্ক :

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের জাতীয় সম্মেলন আজ। আজ শনিবার সকাল ১১ টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলন অনুষ্ঠিত হবে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মেলনের উদ্বোধন করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০১২ সালের ১১ জুলাই স্বেচ্ছাসেবক লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক নির্মল রঞ্জন গুহ জানিয়েছেন, স্বেচ্ছাসেবক লীগের তৃতীয় জাতীয় সম্মেলনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ইতোমধ্যে সম্মেলন স্থলের মঞ্চ এবং প্যান্ডেলসহ যাবতীয় প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানান তিনি।

তিনি আরো জানান, এবারের সম্মেলনে ১৯শ ৭৫জন কাউন্সিলর এবং প্রায় ১৮ হাজার ডেলিগেট উপস্থিত থাকবেন। এছাড়াও অতিথি থাকবেন প্রায় ১৫ হাজার।

নির্মল রঞ্জন গুহ বলেন, সম্মেলন সফল করার লক্ষ্যে ১৩টি উপ কমিটি গঠন করা হয়েছে। এছাড়াও সম্মেলন বর্ণাঢ্য এবং জমকালো আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হবে।

‘সম্মেলন প্রস্তুতি কমিটি’র সদস্য সচিব গাজী মেজবাউল হোসেন সাচ্চু বলেন, 'কাউন্সিলে গঠনতন্ত্রের আকার বাড়ানোর একটি প্রস্তাব থাকছে। আগে কেন্দ্রীয় কমিটির আকার ছিল ১০১। আমরা সেটি পরিবর্তন করে ১৫১ করার প্রস্তাব রাখছি। একই সঙ্গে তিনটি নতুন সম্পাদকীয় পদ যুক্ত হচ্ছে। এগুলো হচ্ছে তথ্য ও প্রযুক্তি, প্রশিক্ষণ ও কর্মশালা, প্রতিবন্ধী উন্নয়ন বিষয়ক এবং ডিজিটাল পাঠাগার ও আর্কাইভ বিষয়ক সম্পাদক।'

 


ঢাকা, শনিবার, নভেম্বর ১৬, ২০১৯ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ২১৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন