সর্বশেষ
শুক্রবার ২৯শে অগ্রহায়ণ ১৪২৬ | ১৩ ডিসেম্বর ২০১৯

পেঁয়াজ বিমানে উঠে গেছে : প্রধানমন্ত্রী

শনিবার, নভেম্বর ১৬, ২০১৯

সংবাদ-সম্মেলন-আসছেন-প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা.jpg
বিডিলাইভ ডেস্ক :

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পেঁয়াজ বিমানে উঠে গেছে, আর চিন্তার কোনো কারণ নেই। দু’একদিনের মধ্যেই কার্গো বিমান ঢাকায় পৌঁছবে। তবে পেঁয়াজের মূল্য বৃদ্ধির পেছনে যারা জড়িত, তাদেরকে খুঁজে বের করা হবে।

শনিবার (১৬ নভেম্বর) সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত স্বেচ্ছাসেবক লীগের তৃতীয় ত্রি-বার্ষিকী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, পেঁয়াজের দাম বিশ্বের অনেক দেশেই বেড়েছে। কিন্তু আমাদের দেশে পেঁয়াজের দাম এতো লাফিয়ে লাফিয়ে কেনো বাড়ছে জানি না। সাধারণ মানুষকে এতো কষ্ট দেওয়া ঠিক না। এর পেছনে কোনো চক্রান্ত আছে কিনা খতিয়ে দেখতে হবে। আবহাওয়ার কারণে অনেক সময় বিভিন্ন পণ্যের উৎপাদন কমে বা বাড়ে। তবে দাম বৃদ্ধির পেছনে মূল কারণ খুঁজে বের করতে হবে। অনেক সময় মূল কারণ না জেনে বিভিন্ন গুজব ছড়ানো হয়। দেশে সবকিছু ঠিকঠাক থাকলেও একটা ইস্যু তৈরি করে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, ‘এই সমস্যা (পেঁয়াজ) যাতে না থাকে তাই কার্গো ভাড়া করে আমরা এখন পেঁয়াজ আনা শুরু করেছি। আগামীকাল, পরশুর মধ্যে এই বিমানে পেঁয়াজ এসে পৌঁছাবে। এখন পেঁয়াজ বিমানে উঠে গেছে। কাজেই আর চিন্তা নাই।’

তিনি আরও বলেন, ‘আমাদের লক্ষ্য মানুষকে সুন্দর জীবন দেওয়া, মানুষ যখন ভালো থাকে তখন একটা শ্রেণি আছে, একটা গোষ্ঠী আছে - মানুষ যখন ভালো থাকে তারা তখন মনঃকষ্টে ভোগে। অসুস্থতায় ভোগে।’

‘তাদের এ রোগ কিভাবে সারানো যায় এটা জনগণই বিচার করবে। জনগণই এটা দেখবে। ’

 


ঢাকা, শনিবার, নভেম্বর ১৬, ২০১৯ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৭৯২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন