সর্বশেষ
শনিবার ২৩শে অগ্রহায়ণ ১৪২৬ | ০৭ ডিসেম্বর ২০১৯

প্রধানমন্ত্রী দেশের স্বার্থ বিকিয়ে কোনো চুক্তি করবেন না: কাদের

রবিবার, নভেম্বর ১৭, ২০১৯

2.jpg
বিডিলাইভ ডেস্ক :

ভারতের সঙ্গে বাংলাদেশের সাম্প্রতিক চুক্তির সমালোচনা করেছে বিএনপি। এ নিয়ে দলীয় একটি চিঠি প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠিয়েছে বিএনপি। এরপরই এ বিষয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের স্বার্থ বিকিয়ে কোনো চুক্তি করবেন না। বিএনপির প্রতি প্রশ্ন রেখে কাদের বলেন, পার্লামেন্ট কি বিএনপি আমলে কোনো চুক্তির অনুমোদন নিয়েছে?

রবিবার ঢাকার এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশে সড়ক নিরাপত্তা আইন ও সড়ক পরিবহন আইন শীর্ষক এক আলোচনা সভায় বিএনপির প্রতি এমন প্রশ্ন রাখেন সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘বিএনপি মহাসচিবকে জিজ্ঞেস করব, তারা যখন ক্ষমতায় ছিল, তখন তারা বিদেশের কোন চুক্তি সংসদে উত্থাপন করেছেন অথবা সংসদে অনুমোদন নিয়েছে? পার্লামেন্ট কি বিএনপি আমলে কোনো চুক্তির অনুমোদন নিয়েছে?’

ভারতের সঙ্গে করা চুক্তি দিবালোকের মতো পরিষ্কার মন্তব্য করে কাদের বলেন, ‘জোর গলায় বলতে পারি, বঙ্গবন্ধু শেখ হাসিনা দেশের স্বার্থ বিকিয়ে দিয়ে কোনো চুক্তি করবেন না। আর চুক্তি যেটা হয়েছে, এটা পরিষ্কার দিবালোকের মতো। চুক্তির মধ্যে গোপনীয়তা বলতে কিছু নেই। চুক্তি কি গোপন করে রাখা যায়?’

এর আগে রবিবার সকালে সম্প্রতি ভারতের সঙ্গে করা চুক্তি ও সমঝোতা স্মারকের বিস্তারিত প্রকাশের দাবি জানিয়ে প্রধানমন্ত্রীর কাছে চিঠি দেয় বিএনপি। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত চিঠিটি প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছে দেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ও খায়রুল কবির খোকন।


ঢাকা, রবিবার, নভেম্বর ১৭, ২০১৯ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ২৪৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন