সর্বশেষ
বৃহঃস্পতিবার ২৮শে অগ্রহায়ণ ১৪২৬ | ১২ ডিসেম্বর ২০১৯

মেলায় ৪ দিনে আয়কর আদায় ১ হাজার ৩৪৬ কোটি টাকা

রবিবার, নভেম্বর ১৭, ২০১৯

157.jpg
বিডিলাইভ ডেস্ক :

রাজধানীসহ দেশব্যাপী চলছে সপ্তাহব্যাপী ‘জাতীয় আয়কর মেলা ২০১৯’। আয়কর মেলার চতুর্থ দিনে সারাদেশে কর বাবদ আদায় হয়েছে ২৮২ কোটি ৫৭ লাখ ১০ হাজার ৫৭৯ টাকা।

আর এই চারদিনে মোট ১ হাজার ৩৪৬ কোটি ৮০ লাখ ২৫ হাজার ৫১২ টাকা আদায় হয়েছে। গতবছর মেলার চতুর্থ দিন শেষে কর আদায় হয়েছিল ১ হাজার ২শ ৬৭ কোটি ৫৭ লাখ টাকা।

গত বৃহস্পতিবার মেলার উদ্বোধন করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। সারাদেশে আটটি বিভাগ, ৫৬টি জেলা, ৫৬টি উপজেলাসহ মোট ১২০টি জায়গায় অনুষ্ঠিত হচ্ছে এবারের আয়কর মেলা।

আজ রোববার দেশব্যাপী আয়কর মেলা চতুর্থ দিন শেষে জাতীয় রাজস্ব বোর্ডের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মেলায় প্রথম দিনে মোট আয়কর সংগ্রহ হয়েছিল ৩২৩ কোটি ১৮ লাখ টাকা। দ্বিতীয় দিনে হয়েছিল ৪৭৯ কোটি ১ লাখ ২৮ হাজার ৭৯৭ টাকা। তৃতীয় দিনে আদায় হয়েছিল ২৬২ কোটি ২ লাখ ৯২ হাজার ২৫১ টাকা। এছাড়া, চতুর্থ দিনে সারাদেশে আইকর মেলা থেকে সেবা নিয়েছেন ২ লাখ ৯২ হাজার ৫২৫ জন।

আর এই চারদিনে মেলা থেকে মোট সেবা নিয়েছেন ৯ লাখ ৬৮ হাজার ৯০৭ জন। এর মধ্যে রবিবার রিটার্ন দাখিল করেছেন ৯২ হাজার ৯১৬ জন। আর এই চারদিনে মেলায় মোট রিটার্ন দাখিল করেছেন ৩ লাখ ১৪ হাজার ৫৬৫ জন। চারদিনে মেলা থেকে নতুন টিআইএন নিবন্ধন করেছেন ১৬ হাজার ৫৪১ জন।

এছাড়াও করদাতাদের সুবিধায় এবার প্রথমবারের মতো আয়কর মেলার জন্য একটি পূর্ণাঙ্গ ওয়েবসাইট http://(www.aykormela.gov.bd) চালু করা হয়েছে। এতে করদাতারা মেলায় না এসে ঘরে বসেই আয়কর রিটার্ন দাখিল করতে পারছেন।


ঢাকা, রবিবার, নভেম্বর ১৭, ২০১৯ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ২৮২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন