সর্বশেষ
সোমবার ২৫শে অগ্রহায়ণ ১৪২৬ | ০৯ ডিসেম্বর ২০১৯

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ব্রাজিল

মঙ্গলবার, নভেম্বর ১৯, ২০১৯

brazil.jpg
বিডিলাইভ রিপোর্ট :

ফুটবলে সবচেয়ে বেশি পাঁচবার বিশ্বকাপ জয়ী দল ব্রাজিল। নিজের মাটিতে ২০১৯ সালে কোপা আমেরিকা জিতেছে তারা। এবার অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপও নিজেদের করে নিল ব্রাজিল।

মাত্র ন’মিনিটের ঝড়। আর তাতেই মেক্সিকোকে হারিয়ে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ জিতে নিল ব্রাজিল। মেক্সিকোকে ২-১ গোলে হারিয়েছে ব্রাজিলের জুনিয়ররা। ব্রাসিলিয়ায় ফাইনাল ম্যাচে ৬৬ মিনিটে দারুণ গোল করে মেক্সিকোকে লিড এনে দেন ব্রায়ান গনঞ্জালেস। হেড থেকে দুর্দান্ত গোল করে যান তিনি। আচমকা গোল খেয়ে প্রথমে কিছুটা ছন্নছাড়া হয়ে যায় ব্রাজিল। ছন্দ হারায় তারা। এর পর আক্রমণের গতি বাড়ায় তারা। ৮৪ মিনিটে পেনাল্টি পায় ব্রাজিল। গোল করেন কায়ো। এর পর ইনজুরি টাইমে নাটকীয়ভাবে গোল করে ব্রাজিল চ্যাম্পিয়ন হয়। গোল করেন লাজোরা।

ব্রাজিলকে পেনাল্টি দেওয়া নিয়ে অবশ্য বিতর্কের কেন্দ্রে রেফারি। জেসুস গোমেসের কড়া ট্যাকলের সেই মুহূর্ত প্রথমে দেখতে পারেননি রেফারি। পরে ভিডিও অ্যাসিসট্যান্ট রেফারির সহায়তা নেন। এরপর পেনাল্টির সিদ্ধান্ত দেন। ম্যাচ শেষে মেক্সিকোর কোচ হোসে মারিয়া রেফারির সিদ্ধান্তের কড়া সমালোচনা করেন।

রেফারির বিরুদ্ধে পক্ষপাতের অভিযোগ তুলেছেন মেক্সিকোর রেফারি। এই নিয়ে চারবার অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ জিতল ব্রাজিল। এদিকে গত আট বছরে এই নিয়ে তৃতীয়বার ফাইনালে উঠল মেক্সিকো। কিন্তু এবারও তাদের খালি হাতেই ফিরতে হল। অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে তৃতীয় স্থানে রয়েছে ফ্রান্স। নেদারল্যান্ডসকে ৩-১ গোলে হারিয়েছে তারা।


ঢাকা, মঙ্গলবার, নভেম্বর ১৯, ২০১৯ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১৪৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন