সর্বশেষ
বৃহঃস্পতিবার ২৮শে অগ্রহায়ণ ১৪২৬ | ১২ ডিসেম্বর ২০১৯

সূচক বাড়লেও, কমেছে লেনদেন

মঙ্গলবার, নভেম্বর ১৯, ২০১৯

169.jpg
বিডিলাইভ ডেস্ক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবার মূল্য সূচকের সামান্য উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেন কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, মঙ্গলবার ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ০.৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৭২২ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৮৬ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৬৬১ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩৮০ কোটি ৮৩ লাখ টাকার। যা গত কার্যদিবস থেকে ২৮ কোটি ৭৮ লাখ টাকা কম। গতকাল লেনদেনের পরিমাণ ছিল ৪০৯ কোটি ৬১ লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১২৪টির, কমেছে ১৭৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৩৫০ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ১৪ কোটি ৮৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮৮টির, কমেছে ১১৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির।


ঢাকা, মঙ্গলবার, নভেম্বর ১৯, ২০১৯ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১২৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন