সর্বশেষ
বুধবার ২৭শে অগ্রহায়ণ ১৪২৬ | ১১ ডিসেম্বর ২০১৯

ষষ্ঠ দিনে কর আদায় ২ হাজার কোটি টাকা ছাড়িয়েছে

মঙ্গলবার, নভেম্বর ১৯, ২০১৯

174.jpg
বিডিলাইভ ডেস্ক :

আয়কর মেলায় ছয় দিনে ২ হাজার ১৬ কোটি ৪৫ লাখ ১১ হাজার ১২০ টাকা রাজস্ব আদায় করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। করদাতা ও সেবাগ্রহীতাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে এই মেলার ষষ্ঠ দিন শেষ হয়েছে। একক দিন হিসাবে এদিন আয় হয়েছে ৩৫৭ কোটি ৭৯ লক্ষ ৫৫ হাজার ৭৩৪ টাকা।

আজ মঙ্গলবার দেশব্যাপী আয়কর মেলা ৬ষ্ঠ দিন শেষে জাতীয় রাজস্ব বোর্ডের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে, গত শুক্রবার ছুটির দিন থাকায় মেলায় সর্বোচ্চ ৪৭৯ কোটি ১ লাখ ২৮ হাজার ৭৯৭ টাকা আদায় হয়। মেলায় প্রথম দিনে মোট আয়কর সংগ্রহ হয়েছিল ৩২৩ কোটি ১৮ লাখ টাকা। তৃতীয় দিনে আদায় হয়েছিল ১ হাজার ৬৪ কোটি ২৩ লাখ ১৪ হাজার ৯৩৩ টাকা। চতুর্থ দিনে আদায় হয় ২৮২ কোটি ৫৭ লাখ ১০ হাজার ৫৭৯ টাকা। গতকাল পঞ্চম দিনে আদায় হয় ৩১১ কোটি ৮৫ লাখ ৩৯ হাজার ৮৭৪ টাকা।

এছাড়া আজ ৬ষ্ঠ দিনে সারাদেশে আইকর মেলা থেকে সেবা নিয়েছে ২ লাখ ৫২ হাজার ৮১৫ জন। আর এই পাঁচদিনে মেলা থেকে মোট সেবা নিয়েছে ১৫ লাখ ১২ হাজার ৫৯২ জন। এর মধ্যে আজ রিটার্ন দাখিল করেছে ১ লাখ ১৯ হাজার ১৪৫ জন। আর এই পাঁচদিনে মেলায় রিটার্ন দাখিল করেছে ৫ লাখ ৩৯ হাজার ৯১০ জন এবং পাঁচদিনে মেলা থেকে নতুন টিআইএন নিবন্ধন করেছে ২৬ হাজার ৮৩১ জন।

এছাড়াও করদাতাদের সুবিধায় এবার প্রথমবারের মতো আয়কর মেলার জন্য একটি পূর্ণাঙ্গ ওয়েবসাইট (www.aykormela.gov.bd) চালু করা হয়েছে। এতে করদাতারা মেলায় না এসে ঘরে বসেই আয়কর রিটার্ন দাখিল করতে পারছেন।


ঢাকা, মঙ্গলবার, নভেম্বর ১৯, ২০১৯ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৩০১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন