সর্বশেষ
সোমবার ২৫শে অগ্রহায়ণ ১৪২৬ | ০৯ ডিসেম্বর ২০১৯

বেশি দামে লবণ বিক্রি, সারাদেশে গ্রেফতার ১৩৩

বুধবার, নভেম্বর ২০, ২০১৯

72281332_541063606686764_4014988642945597440_n.jpg
বিডিলাইভ রিপোর্ট :

এতদিন পেঁয়াজের দামে অস্থিরতার পর হঠাৎ করে লবণের দাম বাড়ার গুজব ওঠে। এই গুজব কাজে লাগিয়ে অতিরিক্ত দামে লবণ বিক্রি শুরু করে অনেকে। মঙ্গলবার দুপুর থেকে রাত পর্যন্ত বেশি দামে লবন বিক্রির দায়ে ১৩৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া শতাধিক ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।

এর মধ্যে গাইবান্ধায় ২৪ জনকে আটক করা হয়েছে। গাইবান্ধার সাঘাটা উপজেলার বোনারপাড়া বাজারে অভিযান চালিয়ে পাঁচজন ব্যবসায়ী ও দুই ক্রেতাকে আটক করা হয়। গোবিন্দগঞ্জ উপজেলার কামারদহ, বালুয়া ও বাগদা বাজার থেকে ১৭ জনকে আটক করে পুলিশ।

মুন্সিগঞ্জ বাজার থেকে ১৪ জনকে আটক করেছে পুলিশ। এর মধ্যে ১৩ জন ব্যবসায়ী ও একজন ক্রেতা রয়েছেন। খুলনার বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে এ পর্যন্ত ১৪ জনকে আটক করেছে পুলিশ। সাতক্ষীরায় এখন পর্যন্ত ২৫ জনকে আটক করা হয়।

বরিশালের গৌরনদী উপজেলা থেকে দুই ব্যবসায়ীকে আটক করে পুলিশ।  পটুয়াখালীতে অতিরিক্ত দামে লবণ বিক্রি করায় তিন দোকানদারকে আটক করে পুলিশ। জামালপুরের সরিষাবাড়ীতে লবণ সংকটের গুজব ছড়ানোর অভিযোগে পাঁচজনকে আটক করে পুলিশ। এছাড়া বগুড়ায় ৪৪ জন, মাদারীপুরে ২ জন, চুয়াডাঙ্গায় ৮ জন, নীলফামারীতে ২ জন, লালমনিরহাটে ৩ জনকে আটক করা হয়েছে।

গুজব ছড়ানোর পর দ্রুত এ বিষয়ে ব্যবস্থা নেয় সরকার ও প্রশাসন। দেশে পর্যাপ্ত পরিমাণে লবণ রয়েছে বলে জানায় শিল্প মন্ত্রণালয়। এছাড়া কেউ বেশি দামে লবন বিক্রি করলে জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল করে জানাতে বলেছে পুলিশ।


ঢাকা, বুধবার, নভেম্বর ২০, ২০১৯ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৪৬৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন