সর্বশেষ
শনিবার ২৩শে অগ্রহায়ণ ১৪২৬ | ০৭ ডিসেম্বর ২০১৯

সারাদেশে পরিবহন ধর্মঘট, চরম দুর্ভোগে যাত্রীরা

বুধবার, নভেম্বর ২০, ২০১৯

77124867_749543455547455_3850460145326751744_n.jpg
বিডিলাইভ রিপোর্ট :

নতুন সড়ক আইনের বিরুদ্ধে শুরু হওয়া পরিবহন ধর্মঘট মঙ্গলবার পর্যন্ত দেশের বিভিন্ন জেলায় থাকলেও বুধবার থেকে সারাদেশে এই ধর্মঘট শুরু হয়েছে। শুরুতে যাত্রীবাহী বাসের ধর্মঘট থাকলেও আজ থেকে তা ট্রাক এমনকি পণ্য পরিবহনেও ধর্মঘট শুরু হয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন পরিবহনে পণ্য আনা নেয়া ব্যবসায়ী ও সাধারণ যাত্রীরা।

পরিবহন ধর্মঘটে প্রায় সারা দেশে মানুষের স্বাভাবিক জীবনযাত্রায় বিঘ্ন ঘটছে। ট্রাক-কাভার্ড ভ্যান ধর্মঘটে বাজারে পণ্য সরবরাহ কমে গেছে। আশঙ্কা দেখা দিয়েছে জিনিসপত্রের দাম বৃদ্ধির।

এদিকে, দেশের বিভিন্ন স্থানে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ থাকায় মানুষের দুর্ভোগ চরমে উঠেছে। রাজশাহী ও সিলেট বিভাগের কয়েকটি জেলা ছাড়া প্রায় সারা দেশেই বন্ধ রয়েছে বাস চলাচল। রাজধানীসহ কোনো কোনো জেলায় বাস চালানোর চেষ্টা করলেও তা আটকে দিচ্ছে পরিবহন শ্রমিকরা।

রাজধানীতে সকাল থেকেই সায়েদাবাদ, মহাখালী, গাবতলীসহ বিভিন্ন স্থানে অবস্থান নেয় পরিবহন শ্রমিকরা। তারা কোনো গাড়ি রাস্তা দিয়ে যেতে চায়লে বাধা দিচ্ছে। তারা সড়কে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করছেন। অনেক স্থানে রাস্তার ওপর রাখা হয়েছে বড় বড় যানবাহন। ফলে রাস্তা কার্যত বন্ধ হয়ে গেছে।

জানা গেছে, গতকাল রাতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের বাসায় তার সঙ্গে বৈঠকে বসেন পরিবহন নেতারা। তবে সমঝোতা হয়নি। পণ্যবাহী যান চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত থেকে সরে আসেননি তারা। সমাধান খুঁজতে একই স্থানে আজ সন্ধ্যায় আবার বৈঠক হওয়ার কথা রয়েছে।


ঢাকা, বুধবার, নভেম্বর ২০, ২০১৯ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৪৪১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন