সর্বশেষ
মঙ্গলবার ২৬শে অগ্রহায়ণ ১৪২৬ | ১০ ডিসেম্বর ২০১৯

গোলাপি বলে ফিল্ডিং করা কঠিন: কোহলি

বৃহস্পতিবার, নভেম্বর ২১, ২০১৯

Kohli.jpg
বিডিলাইভ ডেস্ক :

বাংলাদেশ এবং ভারত দু'দলই আগে গোলাপি বলে টেস্ট খেলার প্রস্তাব পেয়েছিল। বাংলাদেশকে গোলাপি বলের টেস্টের প্রস্তাব দিয়েছিল নিউজিল্যান্ড। আর ভারত প্রস্তাব পেয়েছিল অস্ট্রেলিয়ার কাছ থেকে। কিন্তু কোহলি কিংবা মুশফিকরা দিবা-রাত্রির টেস্ট খেলার চ্যালেঞ্জ নেয়নি।

অস্ট্রেলিয়ার দেওয়া প্রস্তাব নিয়ে কোহলি জানান, যখন যেখানেই গোলাপি বলের টেস্ট হোক তার আগে অনুশীলন ম্যাচ খেলার সুযোগ দেওয়া উচিত। একটা বড় সিরিজে হুট করেই দিবা-রাত্রির টেস্ট হবে এমন প্রস্তাব অমূলক।

তবে বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে বাংলাদেশ-ভারত দিবারাত্রির টেস্ট প্রসঙ্গে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি বলেন, আমাদের জন্য গোলাপি বলের টেস্ট চ্যালেঞ্জ নিয়ে হাজির হচ্ছে। আমাদের মধ্যে এই টেস্টের উচ্ছ্বাস ছড়িয়ে পড়েছে। সময়টা এখন মাইলফলক স্পর্শ করার।

কোহলি মনে করছেন সেই হিসেবে বাংলাদেশ-ভারতের দিবা-রাত্রির টেস্টের আগে অনেকটা সময় পেয়েছে দু'দল। এটাকে তাই হঠাৎ গোলাপি বলের টেস্ট বলা চলে না। কোহলি মনে করেন, এটা তাদের জন্য চ্যালেঞ্জ নিয়ে হাজির হবে। শিশির প্রভাব ফেলবে। বিশেষ করে তৃতীয় সেশনে ম্যাচে শিশির বড় প্রভাব ফেলবে বলে মনে করেন ভারতীয় অধিনায়ক।

কোহলি আলাদা করে ফিল্ডিং নিয়েও কথা বললেন। ফিল্ডিং করা কত কঠিন হবে তারও একটি ধারণা দিয়ে ভারতীয় অধিনায়ক বলেন, 'অনুশীলনে গোলাপি বলে ফিল্ডিং সেশন ছিল সবচেয়ে চ্যালেঞ্জিং টাইম। এই বলে ফিল্ডিং করা কত কঠিন দেখলেই দর্শকরা অবাক হয়ে যাবেন। লাল বলের চেয়ে এই বলের ওজন বেশি না। কিন্তু মনে হচ্ছে অনেক বেশি ভারী।'

স্লিপে ফিল্ডিং করা এবং বল থ্রো দেওয়াও কঠিন মনে করেন বিরাট কোহলি, 'স্লিপে ক্যাচ দেওয়ার সময় বল খুব জোরে হাতে এসে আঘাত করছে। বাউন্ডারি লাইন থেকে ফিল্ডাররা বল থ্রো করলে তাদের মনে হচ্ছে, বেশি ভারী কিছু তাদের থ্রো দিতে হচ্ছে।'



ঢাকা, বৃহস্পতিবার, নভেম্বর ২১, ২০১৯ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৭৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন