সর্বশেষ
রবিবার ২৫শে শ্রাবণ ১৪২৭ | ০৯ আগস্ট ২০২০

ইরানে রাজপথে সরকারপন্থী বিশাল সমাবেশ

মঙ্গলবার, নভেম্বর ২৬, ২০১৯

237.jpg
বিডিলাইভ ডেস্ক :

ইরানের ইসলামি সরকারের প্রতি সমর্থন অব্যাহত রাখার অঙ্গীকার ব্যক্ত করে বিশাল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। পাশাপাশি বিক্ষোভের নামে সম্প্রতি ইরান জুড়ে যে সহিংসতা চালানো হয়েছে তার নিন্দা জানিয়েছেন তারা।

গতকাল সোমবার ইসলামি প্রজাতন্ত্র ইরানের রাজধানী তেহরানের ইনকিলাব চত্বরে সরকারের পক্ষে বিশাল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশের নাম দেয়া হয় ‘হেমায়ানে বেলায়াত’ বা ‘নেতৃত্বের সমর্থকরা’। আজ দুপুরের দিকে ইনকিলাব চত্বরে এ সমাবেশ শুরু হয় এবং শহরের বিভিন্ন এলাকা থেকে চারটি মূল সড়ক হয়ে এসে হাজার হাজার মানুষ চত্বরে সমবেত হন। সমাবেশে আসা লোকজনের হাতে ছিল বিভিন্ন রঙের ব্যানার, ফেস্টুন ও প্ল্যাকার্ড। তাতে ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীর সমর্থনে নানা ধরনের স্লোগান লেখা ছিল।

সাম্প্রতিক সহিংসতার সময় দুষ্কৃতকারীরা ইরানের জাতীয় সম্পদের যে ক্ষয়ক্ষতি করেছে তার বিরুদ্ধেও ক্ষোভ প্রকাশ করে নানা বক্তব্য লেখা ছিল এসব ব্যানার ও ফেস্টুনে।

উল্লেখ্য, চলতি মাসের প্রথমদিকে ইরানের সরকার জ্বালানি তেল এবং গ্যাসের দাম বাড়ায়। সরকারের এ পদক্ষেপের বিরুদ্ধে প্রতিবাদে এ রাস্তায় নামে জনগণ। এ সুযোগে বহু দুষ্কৃতকারী দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায় হামলা চালায়। ইরান সরকার বলছে, আমেরিকাসহ কয়েকটি শত্রু দেশের মদদে এসব সহিংসতা চালানো হয়েছে।


ঢাকা, মঙ্গলবার, নভেম্বর ২৬, ২০১৯ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৩৭৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন