সর্বশেষ
মঙ্গলবার ৭ই আশ্বিন ১৪২৭ | ২২ সেপ্টেম্বর ২০২০

সূচক সামান্য বাড়লেও, কমেছে লেনদেন

বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ারের দর।

বৃহস্পতিবার, নভেম্বর ২৮, ২০১৯

index-1901280434.jpg
বিডিলাইভ ডেস্ক :

সপ্তাহের শেষ দিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের সামান্য উত্থানে লেনদেন শেষ হয়েছে। সূচক সামান্য বাড়লেও আগের দিনের তুলনায় লেনদেন কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়,আজ ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ১.০৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৭৩১ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ০.১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৮২ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১.৩৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৬৪৭ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৪৩০ কোটি ২ লাখ টাকার। যা গত কার্যদিবস থেকে ১৩৪ কোটি ২০ লাখ টাকা কম। গতকাল লেনদেনের পরিমাণ ছিল ৫৬৪ কোটি ২২ লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৬২টির, কমেছে ১৩১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৩৯২ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ২৫ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।গতকাল লেনদেনের পরিমাণ ছিল ২৬ কোটি ৫৫ লাখ টাকা। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১৮টির, কমেছে ১০৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির।


ঢাকা, বৃহস্পতিবার, নভেম্বর ২৮, ২০১৯ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৩৬৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন