সর্বশেষ
শুক্রবার ২৯শে অগ্রহায়ণ ১৪২৬ | ১৩ ডিসেম্বর ২০১৯

ট্রাম্পের উদ্দেশ্যে বরিসের বার্তা - নির্বাচনে নাক গলাবেন না

রবিবার, ডিসেম্বর ১, ২০১৯

boris-2-bg20191130165256.jpg
বিডিলাইভ ডেস্ক :

যুক্তরাজ্যের নির্বাচনে মার্কিন প্রেসিডেন্ট কোনোভাবে সম্পৃক্ত না হলেই ‘সবচেয়ে ভালো’ হয় বলে মন্তব্য করেছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন। শুক্রবার যুক্তরাজ্যের এলবিসি রেডিওতে বরিস এ কথা বলেন।দেশটির আসন্ন নির্বাচনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে নাক না গলানোর অনুরোধ করেছেন তিনি। খবর রয়টার্সের।

 ন্যাটো সম্মেলনে অংশ নিতে আগামী সপ্তাহে ট্রাম্পের যুক্তরাজ্য সফরে যাওয়ার কথা।তাদের আশঙ্কা আগামী ১২ ডিসেম্বরের নির্বাচনের আগে লন্ডনে এসে নির্বাচন নিয়ে প্রেসিডেন্ট ট্রাম্প এমন কোনো মন্তব্য করতে পারেন যা বিব্রতকর হবে। সবচেয়ে বেশি চিন্তায় বরিসের কনজারভেটিভ দল। তাদের ধারণা প্রেসিডেন্ট ট্রাম্পের মন্তব্য নির্বাচনে উলটো প্রভাব ফেলবে কিনা।

এর আগে ব্রিটিশ নির্বাচন নিয়ে মন্তব্যের জন্য সমালোচনার মুখে পড়েছিলেন প্রেসিডেন্ট ট্রাম্প। গত অক্টোবরে প্রেসিডেন্ট ট্রাম্প বলেছিলেন, লেবার পার্টির নেতা জেরেমি করবিন প্রধানমন্ত্রী হলে তা ব্রিটেনের জন্য খুবই খারাপ হবে। আর বরিসের উচিত ব্রেক্সিট পার্টির সঙ্গে নির্বাচনী সমঝোতা করা। 

 তবে এরই মধ্যে শুক্রবার মার্কিন প্রশাসনের এক সিনিয়র কর্মকর্তা আশ্বস্ত করেছেন, প্রেসিডেন্ট ট্রাম্প ব্রিটিশ নির্বাচন নিয়ে কোনো মন্তব্য করবেন না।


ঢাকা, রবিবার, ডিসেম্বর ১, ২০১৯ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ২০৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন