সর্বশেষ
রবিবার ১১ই আশ্বিন ১৪২৮ | ২৬ সেপ্টেম্বর ২০২১

বিকাশ অ্যাপ দিয়ে যেভাবে কাটবেন ট্রেনের টিকিট

মঙ্গলবার, ডিসেম্বর ৩, ২০১৯

Online-train-ticket.jpg
বিডিলাইভ ডেস্ক :

বিকাশ নিজেদের অ্যাপেই এবার ট্রেনের টিকিট কাটার সুবিধা নিয়ে এসেছে। কয়েকটি সহজ ধাপে বিকাশ অ্যাপ থেকেই ট্রেনের টিকিট কাটা যাবে।

ধাপ ১: ট্রেনের টিকিট কাটার জন্য প্রথমে আপনার স্মার্টফোনে ইন্টারনেট সংযোগ করে বিকাশ অ্যাপ ওপেন করতে হবে।

ধাপ ২: অ্যাপ ওপেন করার পর সবার উপরের টুলবারে সেন্ড মানি, মোবাইল রিচার্জ, ক্যাশ আউট, মেইক পেমেন্ট অপশনের পাশাপাশি ডান দিকে থাকা টিকিট অপশনে যেতে হবে।

ধাপ ৩: টিকিট অপশনে ট্যাপ করার পর সেখানে আসবে ট্রেন ও মুভি দুটি টিকিট অপশন। সেখান থেকে ট্রেনে ট্যাপ করলে আসবে বাংলাদেশ রেলওয়ে লেখা। সেখানে ট্যাপ করার পর নিচের দিকে আপনি কি তাদের সব শর্তে রাজি আছেন কিনা সেটা দেখাবে। সেখানে ‘ওকে’ বাটনে ট্যাপ করলে নতুন আরেকটি অপশন আসবে।নতুন অপশনে বাংলাদেশ রেলওয়ের ই-টিকিটিং প্লাটফর্মে আপনাকে নিয়ে যাবে।

ধাপ ৪: রুট, গন্তব্য, যাত্রার তারিখ, কোন ক্লাসের টিকিট কাটতে চান, কতজন যাত্রী সেটি নির্ধারণ করে টিকিট সার্চ করতে হবে আপনাকে। সব তথ্য ঠিকমতো দেওয়া হয়ে গেলে নতুন আরেকটি অপশন আসবে। যেখানে আপনাকে ভাড়াসহ যাত্রার যাবতীয় তথ্য দেখাবে।

ধাপ ৫: আপনি যদি টিকিট কাটতে চান তাহলে পরবর্তী ধাপে যেতে হবে।সেখান থেকে আপনি সম্মতি দিলে অ্যাকাউন্ট থেকে টাকা কেটে নেবে এবং আপনার টিকিট অ্যাপ জমা হবে।এরপর হিস্ট্রি থেকে টিকিট দেখতে এবং সেটি প্রিন্ট করিয়ে নিতে পারবেন।

 


ঢাকা, মঙ্গলবার, ডিসেম্বর ৩, ২০১৯ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২১২৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন