সর্বশেষ
বুধবার ২৮শে শ্রাবণ ১৪২৭ | ১২ আগস্ট ২০২০

আজ ও সূচকের পতন, কমেছে লেনদেন

কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ারের দর

মঙ্গলবার, ডিসেম্বর ৩, ২০১৯

fall.jpg
বিডিলাইভ ডেস্ক :

আজও পতনের ধারায় শেষ হয়েছে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সবকটি মূল্যসূচকের। সেই সঙ্গে কমেছে লেনদেনের পরিমাণ,  তবে সিএসই তে লেনদেন বেড়েছে সামান্য।

ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় ৩৭ পয়েন্ট কমে ৪,৬৯৭ পয়েন্টে দাঁড়িয়েছে। অপর দুই মূল্যসূচকের মধ্যে ডিএসই-৩০ আগের দিনের তুলনায় ১১ পয়েন্ট কমে ১,৬১৭ পয়েন্টে অবস্থান করছে। আর ডিএসই শরিয়াহ্ সূচক ৭ পয়েন্ট কমে ১,০৬০ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে লেনদেন হয়েছে ৪১২ কোটি ৩৭ লাখ টাকা।  সে হিসাবে লেনদেন কমেছে ৭০ কোটি ১০ লাখ টাকা। গতকাল লেনদেন হয় ৪৮২ কোটি ৪৭ লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৪৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১৮ টির, কমেছে ১৯৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৯১  পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৩২১ পয়েন্টে। বাজারটিতে লেনদেন হয়েছে ২২ কোটি ১৯ লাখ টাকা। গতকাল লেনদেন হয় ১৯ কোটি ২৯ লাখ টাকা। লেনদেন অংশ নেয়া ২৩৭ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৮৫টির, কমেছে ১২৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির।


ঢাকা, মঙ্গলবার, ডিসেম্বর ৩, ২০১৯ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৩৬৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন