সর্বশেষ
রবিবার ১লা ভাদ্র ১৪২৭ | ১৬ আগস্ট ২০২০

বিচারপতি সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট

বুধবার, ডিসেম্বর ৪, ২০১৯

30.jpg
বিডিলাইভ ডেস্ক :

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) আদালতে চার্জশিট দাখিলের অনুমোদন দিয়েছেন।

আজ বুধবার রাজধানীর সেগুন বাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে আয়োজিত এক বৈঠকে তাদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিলের অনুমোদন দেয়া হয়।

চার্জশীটভুক্ত অন্য আসামিরা হলেন, দি ফারমার্স ব্যাংক লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক এ কে এম শামীম, একই ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও সাবেক ক্রেডিট প্রধান, ক্রেডিট ডিভিশন গাজী সালাহউদ্দিন, ক্রেডিট ডিভিশনের ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার রায়, গুলশান কর্পোরেট শাখার ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট সফিউদ্দিন আসকারী আহমেদ, গুলশান কর্পোরেট শাখার ভাইস প্রেসিডেন্ট মোঃ লুৎফুল হক ও উদ্যোক্তা পরিচালক ও অডিট কমিটির চেয়ারম্যান মোঃ মাহবুবুল হক চিশতী (বাবুল চিশতী) এবং মোঃ শাহজাহান, নিরঞ্জন চন্দ্র সাহা, সান্ত্রী রায় (সিমি) ও রনজিৎ চন্দ্র সাহা।

দুদক সূত্র জানায়, আসামী মোঃ শাহজাহান ও নিরঞ্জন চন্দ্র সাহা’র নামে মঞ্জুরকৃত ঋণের ৪ কোটি টাকা আসামী সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা’র সোনালী ব্যাংক লিমিটেড সুপ্রিম কোর্ট শাখা, ঢাকার সঞ্চয়ী হিসাব নং- ৪৪৩৫৪৩৪০০৪৪৭৫ এ জমা হওয়ার পরে বিভিন্নভাবে স্থানান্তরিত অথবা উত্তোলিত হয়।

আসামিরা পরস্পর যোগসাজশে অসৎ উদ্দেশ্যে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে প্রভাব বিস্তার করে নিজেরা লাভবান হয়ে এবং অন্যদেরকে লাভবান করে অবৈধভাবে ভুয়া ঋণ সৃষ্টির মাধ্যমে বিভিন্ন ব্যাংক হিসাবে স্থানান্তর করে নগদে উত্তোলন ও বিভিন্ন পে-অর্ডারের মাধ্যমে স্থানান্তর করেছে বলে চার্জশীটে উল্লেখ করা হয়।

এছাড়া এজাহারভূক্ত আসামি দি ফারমার্স ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও গুলশান কর্পোরেট শাখার সাবেক শাখা ব্যবস্থাপক মোঃ জিয়া উদ্দিন আহমেদ তদন্তকালে মৃত্যুবরণ করায় তাকে মামলা থেকে বাদ দেয়ার সুপারিশ করা হয়েছে।

সূত্র: বাসস

 


ঢাকা, বুধবার, ডিসেম্বর ৪, ২০১৯ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৪৬৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন